‘তোমাকে খুব মিস করব’— অষ্টম শ্রেণির ছাত্রীকে প্রেমপত্র লিখলেন শিক্ষক

ছাত্রীকে লেখা চিঠি
ছাত্রীকে লেখা চিঠি  © সংগৃহীত

ছুটি পড়ে যাবে স্কুলে। ছাত্রদের সঙ্গে দেখা হবে না। সে জন্য মন খারাপ শিক্ষকের। ওই স্কুলের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে খুব ভালবাসেন ওই শিক্ষক । তাঁর সঙ্গে দেখা হবে না বলেই মন খারাপ হয়েছে ওই শিক্ষকের। সে জন্য ছুটি শুরু আগে নিজের হাতে লেখা একটি চিঠি তিনি দিয়েছিলেন অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে। 

চিঠিটি পড়ে তা ছিঁড়ে ফেলার কথাও ওই ছাত্রীকে জানিয়েছিলেন। কিন্তু ওই ছাত্রী তা করেনি। সে এই চিঠির কথা জানিয়ে ফেলে নিজের বাবা-মাকে। এর পরই গোটা ঘটনা সামনে আসে। বিষয়টি নিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছেন ওই ছাত্রীর অভিভাবকরা। এমনকি হেনস্থার অভিযোগ তুলে পুলিশের কাছেও অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতের উত্তর প্রদেশের কনৌজ জেলায় সদর থানার অন্তর্গত একটি গ্রামে ঘটেছে এই ঘটনা। ওখানকার একটি স্কুলে পড়ে অষ্টম শ্রেণির ওই ছাত্রী। তার বয়স ১৩ বছর। তাকে প্রেমপত্র লিখে বিপাকে ৪৭ বছরের ওই শিক্ষক। 

ছাত্রীকে দেওয়া চিঠিতে ওই শিক্ষক লিখেছিলেন, ছুটির সময় ওই ছাত্রীর উপস্থিতির অভাব অনুভব করবেন তিনি। ছুটি শুরুর আগে একদিন তাঁর সঙ্গে দেখা করার অনুরোধও করেছিলেন ওই শিক্ষক। ছুটির সময় তাঁকে ফোন করার অনুরোধও করেছিলেন ওই ছাত্রী। পাশাপাশি ওই ছাত্রীকে ভালবাসার কথাও জানিয়েছিলেন অভিযুক্ত শিক্ষক। সেই সঙ্গে ওই প্রেমপত্র পড়ার পর ছিঁড়ে ফেলতেও বলেছিলেন।

এই পত্র সামনে আসার পর যখন ওই শিক্ষককে ছাত্রীর বাবা-মা প্রশ্ন করেছিলেন, তখন ওই শিক্ষক ফেল করিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ। এবং নিজের দোষ স্বীকার না করে তর্ক করেন বলেও অভিযোগ উঠেছে। এর পর স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানান অভিভাবকরা। এমনকি হেনস্থার অভিযোগ দায়ের করে থানায়। 

ঘটনার বিষয়ে ওই জেলার এডুকেশন অফিসার কৌস্তব সিং বলেছেন, “বিষয়টি সামনে আসার পর তদন্তের জন্য দল গঠন করা হয়েছে। ওই দল তদন্ত করে রিপোর্ট দেবে। ওই শিক্ষকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”


সর্বশেষ সংবাদ