মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষে টুকরো টুকরো দুই বিমান

যুক্তরাষ্ট্রে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে
যুক্তরাষ্ট্রে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে  © ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এয়ার শো চলাকালে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। দু’টি বিমামের মুখোমুখি সংঘর্ষ হয়েছে মাঝ আকাশে। এতে দুই বিমানই টুকরো টুকরো হয়ে গেছে। সেই ভিডিও প্রকাশ্যে এসেছে। এতে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে এয়ার শোর আয়োজন করা হয়েছিল। সেখানেই বড় আকারের বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে ছোট একটি বিমানের সংঘর্ষ হয়। ছোট বিমানটি বেল পি-৬৩ কিংকোবরা।

ভিডিওতে দেখা যায়, এয়ার শো চলাকালীন আকাশে গতিপথ ধরে সোজা এগোচ্ছে বম্বার বিমানটি। কিছু দূর পর পাশ থেকে উড়ে আসে আরেকটি বিমান। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা ধাক্কা খায় বম্বারের সঙ্গে। সঙ্গে সঙ্গে দু’টি বিমানই ভেঙে নীচে পড়ে যায়। দেখা যায় আগুনের ফুলকিও।

আরো পড়ুন: স্নাতকের ছাত্রকে উলঙ্গ করে বেধড়ক পিটুনি

টেক্সাস বিমানবন্দরে এয়ার শো দেখতে অনেকে হাজির হয়েছিলেন। তাঁদের মধ্যেই কারও ক্যামেরায় এ দৃশ্য ধরা পড়ে। পরে তা ভাইরাল হয়েছে।কীভাবে এমন দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। ডালাসের মেয়র এরিক জনসন বলেছেন, এখনও অনেক কিছুই আমাদের অজানা। জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড, ডালাস পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে রয়েছে।

বি-১৭ বম্বার বিমান দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানিকে পর্যুদস্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তারপর এ ধরনের বিমান প্রচুর তৈরি করা হয়েছে। পি-৬৩ কিংকোবরাও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রথম তৈরি করা হয়েছিল। এগুলো সোভিয়েত রাশিয়া সোভিয়েত রাশিয়া।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ