সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ-যুবলীগ সংঘর্ষ

নেতা-কর্মীরা নীল, সবুজ, হলুদসহ নানা রঙের টি-শাট ও টুপি পরে মহাসমাবেশে এসেছেন
নেতা-কর্মীরা নীল, সবুজ, হলুদসহ নানা রঙের টি-শাট ও টুপি পরে মহাসমাবেশে এসেছেন  © সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের মহাসমাবেশে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা যুব মহাসমাবেশে যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে পৌঁছান। এ সময় উদ্যানের ভেতরে থাকা যুবলীগের নেতাকর্মীরা তাদের ভেতরে ঢুকতে বাধা প্রদান করেন। বাধার মুখে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদক সমাবেশ স্থলে যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা যখন বাইরে বের হয়ে আসেন তখন তাদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করেন যুবলীগের নেতাকর্মীরা। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন কর্মী আহত হন।

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠনটির এ মহাসমাবেশের আয়োজন করা হয়। এরই মধ্যে সমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন দুপুরে মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। মহাসমাবেশের সভাপতিত্ব করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

আরও পড়ুন: দেশের সম্পদ পাচার করছেন ধনীরা: সিরাজুল ইসলাম চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহাসমাবেশস্থলে পৌঁছালে তাকে স্বাগত জানান যুবলীগের নেতা-কর্মীরা। বেলা পৌনে তিনটার দিকে তিনি মহাসমাবেশের উদ্বোধন করেন। উদ্বোধনীতে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উত্তোলন করা হয় দলীয় পতাকা। এ ছাড়া বেলুন ও পায়রা ওড়ানো হয়।

যুবলীগের মহাসমাবেশ শুরুর আগেই সোহরাওয়ার্দী উদ্যানে নেতা-কর্মীদের ঢল নামে। নেতা-কর্মীরা নীল, সবুজ, হলুদসহ নানা রঙের টি-শাট ও টুপি পরে মহাসমাবেশে এসেছেন।

মহাসমাবেশে যোগ দিতে আজ সকাল থেকেই যুবলীগের বিভিন্ন পর্যায়ের হাজারো নেতা-কর্মীকে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যেতে দেখা যায়। তাঁরা বাস, পিকআপ, মোটরসাইকেলে করে মহাসমাবেশস্থলের দিকে যান। অনেকে আবার পায়ে হেঁটে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে যান।


সর্বশেষ সংবাদ