শূন্য পদের তথ্য চূড়ান্ত নয়: এনটিআরসিএ চেয়ারম্যান

এনামুল কাদের খান ও এনটিআরসিএ লোগো
এনামুল কাদের খান ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য সংগ্রহ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ইতোমধ্যে তথ্য সংগ্রহের সময় শেষ হয়েছে। প্রাথমিকভাবে প্রায় ৬৭ হাজার শূন্য পদের তথ্য পাওয়া গেলেও এই তালিকা চূড়ান্ত নয়। প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই শেষে চূড়ান্ত পদের সংখ্যা জানা যাবে।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামীকাল শুক্রবার থেকে শূন্যপদের তথ্য সংশোধনের সুযোগ পাবে প্রতিষ্ঠানগুলো। তথ্য সংশোধনের পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা শূন্যপদের তথ্য যাচাই করে তা জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠাবেন। এরপর জেলা শিক্ষা কর্মকর্তারা তা যাচাই করে প্রতিষ্ঠান প্রধানদের মাধ্যমে সংশোধন করে তা এনটিআরসিএতে পাঠাবে। জেলা কর্মকর্তাদের কাছে পাওয়া তালিকা অধিকতর যাচাইয়ের জন্য  সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। দপ্তরগুলো তথ্য ভেরিফাই কররেব। এরপর শূন্য পদের প্রকৃত সংখ্যা জানা যাবে।

আরও পড়ুন: তিন কারণে প্যানেল সম্ভব নয়— বলছে এনটিআরসিএ

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান। তিনি বলেন, প্রাথমিকভাবে ৬৬ হাজারের বেশি শূন্য পদের তথ্য পাওয়া গেছে। তবে এটি চূড়ান্ত নয়। সংশ্লিষ্ট দপ্তরগুলো থেকে তথ্য ভেরিফাই হওয়ার পর প্রকৃত সংখ্যা জানা যাবে।

এদিকে এক বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানিয়েছে, আগামী ১৯ আগস্ট থেকে শূন্যপদের তথ্য সংশোধন শুরু হয়ে চলবে ২৪ আগস্ট পর্যন্ত। আর ২৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত শূন্যপদের তথ্য উপজেলা শিক্ষা কর্মকর্তারা যাচাইয়ের সুযোগ পাবেন। এরপর জেলা শিক্ষা কর্মকর্তারা ৭ সেপ্টেম্বর পর্যন্ত শূন্যপদের তথ্য যাচাইয়ের সুযোগ পাবেন।


সর্বশেষ সংবাদ