যে আশ্বাসে আন্দোলন স্থগিত করলেন ১৭তম নিবন্ধনে আবেদনবঞ্চিতরা

আন্দোলনরত নিবন্ধনধারীরা
আন্দোলনরত নিবন্ধনধারীরা  © টিডিসি রিপোর্ট

শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করানোর আশ্বাসে অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন ১৭তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ বঞ্চিতরা। চলতি সপ্তাহের মধ্যে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না করানো হলে আগামী সপ্তাহ থেকে আমরণ অনশন কর্মসূচি পালন শুরু করবেন তারা।

মঙ্গলবার (২৫ জুন) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এবং পুলিশ কর্মকর্তাদের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করেন আন্দোলনকারীরা। 

এর আগে এদিন সকাল থেকে এনটিআরসিএ’র কার্যালয়ের সামনের সড়কে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন আন্দোলনরত নিবন্ধনধারীরা। এ সময় নানা স্লোগানে এনটিআরসিএ’র কার্যালয় উত্তাল করে রাখেন আবেদনবঞ্চিতরা। এ সময় রাস্তায় শুয়ে কান্নায় ভেঙে পড়েন তারা।

এ বিষয়ে আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক ইউসুফ ইমন বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা চাকরি চাচ্ছি না। আমরা আবেদনের সুযোগ চাচ্ছি। এনটিআরসিএ’র কারণে আমাদের জীবন থেকে চারটি বছর নষ্ট হয়েছে। এর দায়ভার এনটিআরসিএকেই বহন করতে হবে। আমরা বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে আবেদনের সুযোগ চাই।

খুব দ্রুত শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের দেখা করিয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, এনটিআরসিএ ও পুলিশ কর্মকর্তারা আমাদের শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন। সেজন্য আপাতত আমরা আন্দোলন স্থগিত করেছি। দ্রুত আমাদের দেখা করানোর ব্যবস্থা না করা হলে আমরা আমরণ অনশন কর্মসূচি পালন শুরু করব।

জানা গেছে, ২০২০ সালের জানুয়ারি মাসে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রিলি, লিখিত ও মৌখিক পরীক্ষার পর চূড়ান্ত ফল প্রকাশিত হয় ২০২৩ সালের ২৮ ডিসেম্বর। এক বছরের কার্যক্রম শেষ করতে প্রায় চার বছর লেগে যায়। এতে ৭৩৯ প্রার্থীর বয়স পার হয়েছে। তাই সনদের মেয়াদ তিন বছর থাকা সত্ত্বেও আবেদনের সুযোগ পাননি তারা। এখন বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে আবেদনের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।


সর্বশেষ সংবাদ