৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনকৃত ইনডেক্সধারীদের শনাক্তের প্রক্রিয়া শুরু

শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো
শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনকৃত ১৬তম নিবন্ধনের ইনডেক্সধারীদের শনাক্তের প্রক্রিয়া শুরু হয়েছে। ইনডেক্সধারীদের শনাক্ত করতে সংশ্লিষ্ট অধদপ্তর থেকে ইনডেক্স নম্বর সংগ্রহ করা হয়েছে।

সোমবার দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান।

তিনি বলেন, ৫ম গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ ছিল না। এরপরও অনেকে তথ্য গোপন করে আবেদন করেছেন। আমরা ইনডেক্সধারীদের শনাক্ত করতে ইনডেক্স নম্বর সংগ্রহ করেছি। এখন সেগুলো শনাক্ত শুরু হবে।

আরও পড়ুন: ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ নিয়ে জটিলতা

নিষেধাজ্ঞা অমান্য করে যারা আবেদন করেছেন তাদের ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হবে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ’র সচিব আরও বলেন, সবাইকে শনাক্ত করার পর বিষয়টি বোর্ড সভায় তোলা হবে। এরপর সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।


সর্বশেষ সংবাদ