৫ম গণবিজ্ঞপ্তি: এনটিআরসিএ’র সঙ্গে টেলিটকের সভা আজ

এনটিআরসিএ’র লোগো
এনটিআরসিএ’র লোগো  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে টেলিটক বাংলাদেশ লিমিটেডের সঙ্গে ফের সভায় বসতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বৃহস্পতিবার (২১ মার্চ) এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রাপ্ত তথ্যে কোনো প্রকার অসঙ্গতি রয়েছে কি না, শূন্য পদের সংখ্যা চূড়ান্তকরণসহ ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম নিয়ে আলোচনা করা হবে। এই সভায় ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাব্য তারিখও নির্ধারিত হতে পারে।

এ বিষয়ে এনটিআরসিএ’র চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম গতকাল বুধবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৫ম গণবিজ্ঞপ্তির কার্যক্রম নিয়ে টেলিটকেরর সঙ্গে আমাদের সভা রয়েছে। বৃহস্পতিবার এ সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, চলতি মার্চ মাসের শেষ দিকে অথবা এপ্রিলের শুরুতে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ। এজন্য দ্রুত গতিতে সব কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে সংস্থাটি। ইতোমধ্যে শূন্য পদের তথ্য সংগ্রহ শেষ হয়েছে। দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য শূন্য পদের তথ্য সংশোধনের সুযোগও দেওয়া হয়নি এবার।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আমাদের দপ্তরে এসেছিলেন। তিনি বছরে চারবার গণবিজ্ঞপ্তি প্রকাশের তাগাদা দিয়েছেন। এরপর থেকে দ্রুত সময়ের মধ্যে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের চেষ্টা করা হচ্ছে। চলতি বছরে আরও দুটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ শুরু হয়। গত সোমবার আবেদনের সময় শেষ হলেও মঙ্গলবার (১৯ মার্চ) পর্যন্ত ফি পরিশোধ করতে পেরেছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে প্রতিবছর একাধিক গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা রয়েছে এনটিআরসিএ’র। এজন্য বছরে একাধিকবার শূন্য পদের তথ্যও সংগ্রহ করা হবে। 


সর্বশেষ সংবাদ