৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি কবে—জানালেন এনটিআরসিএ চেয়ারম্যান

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম বলেছেন, চলতি মাসের শেষ দিকে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই। এরপর জুন অথবা জুলাই মাসে পরবর্তী গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা রয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) ১-১৫তম (অনুর্ধ্ব ৩৫) নিবন্ধন সনদধারী ফোরামের এক প্রতিবাদ কর্মসূচি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

এনটিআরসিএ চেয়ারম্যান আরও বলেন, শিক্ষামন্ত্রী বছরে চারবার গণবিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশনা দিয়েছেন। আমরা হয়তো এ বছর এটি পারব না। আগামী বছর থেকে এক বছরে চারবার গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ বছর তিনটি গণবিজ্ঞপ্তি প্রকাশের চিন্তাভাবনা রয়েছে। একটি চলতি মাসেই দিতে চাই। পরবর্তীতে জুন-জুলাইয়ে আরেকটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

১-১৫তম নিবন্ধন সনদধারীদের মধ্যে যাদের বয়স ৩৫ বছর হয়নি তাদের আসন্ন গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দেওয়া প্রসঙ্গে সাইফুল্লাহিল আজম বলেন, আইন অনুযায়ী যাদের সনদের মেয়াদ তিন বছর অতিক্রম হয়ে গেছে তাদের আমরা আবেদনের সুযোগ দিতে পারি না। এটি আমাদের হাতে নেই। তবে সরকার চাইলে বিষয়টি সমাধান করতে পারবে।

তিনি আরও বলেন, আমি কেউ না। আইন যা বলবে আমি তা প্রতিপালন করবো। একটি প্রতিষ্ঠান সিদ্ধান্ত নেয় আইন অনুযায়ী। আপনাদের বিষয়টি আমি অনুধাবন করেছি। তবে আমার হাতে কিছু করার নেই। কোর্ট যদি আদেশ দেয় অথবা রাজনৈতিকভাবে যদি এটার সমাধান করা যায় তাহলে আবেদনের সুযোগ দিতে আমাদের কোনো সমস্যা নেই।


সর্বশেষ সংবাদ