নিয়মিত অফিস করছেন এনটিআরসিএ’র সেই কোটিপতি গাড়িচালক

এনটিআরসিএ লোগো এবং জিয়াউর রহমান
এনটিআরসিএ লোগো এবং জিয়াউর রহমান  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সনদ বিক্রি এবং এমপিওভুক্ত প্রতিষ্ঠানে প্রার্থীদের সুপারিশের মাধ্যমে বিপুল অর্থের মালিক হয়েছেন এনটিআরসিএর ড্রাইভার মো. জিয়াউর রহমান। পাহাড়সম অভিযোগ থাকলেও এখনও বীরদর্পে নিয়মিত অফিস করছেন তিনি।

জানা গেছে, গাড়িচালক মো. জিয়াউর রহমান গত ১৭ বছরে প্রায় ৫০ কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন। এছাড়া রাজধানী এবং যশোরে রয়েছে তার বিলাসবহুল বাড়ি। কিনেছেন একাধিক জমিও। এই দুর্নীতি চক্রের হোতা এনটিআরসিএ’র সিস্টেম এনালিস্ট ওয়াসি উদ্দিন নাসির। বর্তমানে তিনি পরিবারসহ কানাডায় অবস্থান করছেন। 

জানা গেছে, সিস্টেম এনালিস্ট নাসির এবং গাড়িচালক জিয়াউর মূলত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মচারীদের মাধ্যমে নিবন্ধন সনদ প্রয়োজন এমন প্রার্থী জোগাড় করতেন। তার এই কাজে সহযোগিতা করতেন মাউশি’র সাবেক কর্মচারী নেতা বদিউজ্জামান, উচ্চমান সহকারী নজমুল হোসেন ও একটি প্রকল্পের গাড়িচালক মো. নজরুল ইসলাম। 

গত বৃহস্পতিবার এনটিআরসিএ’র অফিসে গিয়ে জানা যায় গাড়িচালক জিয়াউর রহমান নিয়মিত অফিস করছেন। তার বিরুদ্ধে এত বড় অভিযোগ থাকার পরও তিনি এটিকে তেমন তোয়াক্কা করছেন না। তবে তার কারণে বেশ চাপে রয়েছেন এনটিআরসিএ’র অন্য কর্মকর্তারা। জিয়াউর রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, গাড়িচালক জিয়াউর রহমানের কারণে তারা বেশ চাপে রয়েছেন। বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে নজরদারি করা হচ্ছে। তার বিষয়ে এই মুহূর্তে প্রকাশ্যে কেউ কথা বলতে চাচ্ছেন না। যতটা সম্ভব সবাই তাকে এড়িয়ে চলছেন।

গাড়িচালক জিয়াউর রহমানের নিয়মিত অফিস করার বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, জিয়াউর রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরই তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ