কমছে বাসভাড়া, বিআরটিএর বৈঠক কাল

রাজধানীর বাস
রাজধানীর বাস   © সংগৃহীত

ডিজেলের দাম কমায় বাস ভাড়া কমানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন করে ভাড়া নির্ধারণ করতে আগামীকাল বুধবার বিকেল ৫টায় বৈঠক ডেকেছে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ)। সড়ক পরিবহন সচিব এবিএম আমিন উল্লাহ নুরী এ বৈঠকে উপস্থিত থাকবেন। 

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সমম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভার বক্তৃতা শেষে প্রধানমন্ত্রী বাস ভাড়া কমানোর কথা বলেন। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি পদে থাকা খন্দকার এনায়েত উল্যাহও ছিলেন আলোচনা সভার মঞ্চে। 

আরও পড়ুন: বোনের বিবাহ বিবাহবার্ষিকীতে রেস্টুরেন্টে খাওয়া হলো না উর্মীর

সভা সূত্র জানিয়েছে, বক্তৃতার পর প্রধানমন্ত্রী তাঁকে (খন্দকার এনায়েত উল্যাহকে) উদ্দেশ্য করে বলেন, ‘তেলের দাম কমিয়ে দিয়েছি। এখন বাসের ভাড়া কমাও।’

বৈঠকের ব্যাপারে পরিবহন সচিব বলেন, বাস মালিকদের একটি পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় আজ বৈঠক করা যায়নি। আগামীকাল বৈঠক হবে। আশা করছি ভাড়া কমবে। কত কমবে- এ প্রশ্নে আমিন উল্লাহ নুরী বলেন, বৈঠকে আলোচনায় তা ঠিক হবে।

এই ব্যাপারে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ জানিয়েছেন ভাড়া কমাতে আপত্তি নেই বাস মালিকদের। মালিকরা আগেও বলেছেন, তেলের দাম কমলে ভাড়া কমানো হবে। ভাড়া কত কমবে- তা সরকার নির্ধারণ করে দেবে। সরকার নির্ধারিত ভাড়া মেনে চলবেন মালিকরা।


সর্বশেষ সংবাদ