একমাস পর ঢাবি ছাত্র রনিকে ডেকেছে ভোক্তা অধিদফতর

রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাবি ছাত্র রনি
রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাবি ছাত্র রনি  © ফাইল ছবি

রেলের অব্যবস্থাপনা, দুর্নীতিসহ অনিয়মের বিরুদ্ধে ১১ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। রাজধানীর কমলাপুর রেল স্টেশনে থেকে প্রতিবাদ জানাচ্ছেন তিনি।

শুরুতে স্টেশনের ভেতর থেকে বের করে দেয় তাকে। পরে বাইরে অবস্থান নিয়ে প্রতিবাদ করলে সেখানেও বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন রনি। হুমকি দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণা দিয়েছেন তিনি।

টিকিট না দিয়ে টাকা কেটে নেওয়ায় গত ১৪ ও ১৫ জুন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগও জানান রনি। আগামীকাল বুধবার শুনানির জন্য তাকে ডেকেছে ভোক্তা অধিকার।  রনি জানান, এক মাস পার হওয়ার পর শুনানির তারিখ দেওয়া হয়েছে।

আরো পড়ুন: বিয়ের সপ্তাহ না পেরোতেই হাওরে পড়ে নিখোঁজ ঢাবি ছাত্র

রনি বলেন, প্রথমে একা আন্দোলনে নামলেও পরে বন্ধুরা এসে সঙ্গে যোগ দেয়। আন্দোলনের তৃতীয় দিন ৯ জুলাই পুলিশ বাধা দেয়। তখন থেকে গণস্বাক্ষর বন্ধ রেখে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছি। আমাদের নানাভাবে হুমকি দেওয়া হয়েছে। বহিরাগতরা এসে গালাগালি করেছে।

তিনি বলেন, আমি মনে করি আমার সাথে দেশের মানুষ একমত। দীর্ঘদিন রেলের অব্যবস্থাপনা চলছে। এটা শুধু আমার একার লড়াই না। এ লড়াই চলবে। এত দিন ধরে আমরা অবস্থান করছি। তবুও রেলের কেউ যোগাযোগ করেনি। মঙ্গলবার রেল মন্ত্রণালয় অভিমুখে লংমার্চ থেকে কর্মসূচি ঘোষণা করা হবে।


সর্বশেষ সংবাদ