বুয়েটে পড়ুক চায় না পরিবার, ভিন্ন কথা বলছেন ফাইয়াজ

ছবিতে আবরার ফাইয়াজ, রোকেয়া খাতু ও আবরার ফাহাদ
ছবিতে আবরার ফাইয়াজ, রোকেয়া খাতু ও আবরার ফাহাদ  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। তবে তার পরিবারের সদস্যরা চায় না ফাইয়াজ বুয়েটে পড়ুক। বিষয়টি নিয়ে ভিন্ন কথা বলছে ফাইয়াজ।

গত বৃহস্পতিবার বুয়েটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে ৪৫০তম হয়েছেন আবরার ফাইয়াজ। তিনি বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়ার সুযোগ পেয়েছেন। 

আবরার ফাইয়াজের পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, আবরার ফাহাদের মৃত্যুর পর ফাইয়াজকে ঢাকা থেকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। যে প্রতিষ্ঠানে পড়াকালীন তাদের এক সন্তানকে হারিয়েছেন সেই প্রতিষ্ঠানে আরেক সন্তানকে পাঠানোর বিপক্ষে তারা। এছাড়া বুয়েটের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও চরম শঙ্কার মধ্যে রয়েছেন পরিবারের সদস্যরা।

বিষয়টি নিয়ে আজ রোববার কথা হয় আবরার ফাইয়াজের মা রোকেয়া খাতুনের সাথে। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বুয়েট আমার বড় ছেলে আবরার ফাহাদকে কেড়ে নিয়েছে। ওই প্রতিষ্ঠানে আমার ছোট ছেলেকে পাঠানো নিয়ে তাই চিন্তায় পড়েছি।

আরও পড়ুন: ‘জিতু আমার ভাইস্তা হয়, আমাকে আন্টি ডাকে’- জিতুর কথিত প্রেমিকা

তিনি জানান, আবরার ফাইয়াজ যেন বুয়েটে না পড়ে সেজন্য আমরা তাকে আইইউটিতে ভর্তি করিয়েছি। ফাইয়াজের চাচা-মামারা আছেন। খুব শিগগিরই তারা ফাইয়াজের বিষয়ে আলোচনায় বসবেন। তারাও চায় না আমার ছোট ছেলে বুয়েটে পড়ুক।

এদিকে পরিবারের সদস্যরা না চাইলেও উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে বুয়েটকে বেছে নিতে চায় আবরার ফাইয়াজ। ফাইয়াজের বড় ভাই নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদেরও ইচ্ছা ছিল ফাইয়াজকে বুয়েটে পড়াবে। সেজন্য ফাইয়াজও বুয়েটে পড়তে চায়।

দ্যা ডেইলি ক্যাম্পাসে তিনি বলেন, আমার ইচ্ছা আছে বুয়েটে পড়ার। আগামীকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে। এরপর এ বিষয়ে সিদ্ধান্ত নেব।


সর্বশেষ সংবাদ