কৌতুক অভিনেতা ‘ভাদাইম্যা’ মারা গেছেন

আহসান আলী
আহসান আলী  © ফাইল ছবি

‘ভাদাইম্যা’ খ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা আহসান আলী মারা গেছেন। দীর্ঘ ১০ বছর ক্যানসারের সঙ্গে লড়াই করেছেন তিনি। রবিবার (২২ মে) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের চেয়ারম্যান আফজাল হোসেন তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

আহসান আলী টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের দাইন্যা রামপাল গ্রামের বাবর আলীর ছেলে। তার বয়স হয়েছিল ৫০ বছর। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। দীর্ঘদিন তিনি ইউটিউব-ফেসবুকের বিভিন্ন চ্যানেল-পেজের কৌতুকে অভিনয় করেছেন।

আফজাল হোসেন বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর আহসান আলী ভাই ব্লাড ক্যানসারে আক্রান্ত ছিলেন। এরপর থেকে প্রতি দুই মাসে একবার রক্ত পরিবর্তন করতে হতো। এ জন্য ঢাকায় আসতেন। চিকিৎসা নিয়ে আবার গ্রামে ফিরে অভিনয় করতেন। তাঁর একটি দল ছিল। তিনি অসুস্থ হলেও মনোবল শক্ত ছিল। তাঁকে দেখে বোঝা যেত না তিনি অসুস্থ।

আরও পড়ুন: কুড়িয়ে পাওয়া কৌতুক

তিনি আরও বলেন, হঠাৎ দুই সপ্তাহ হবে তাঁর অসুস্থতা বেশি হয়। সে সময়েই তিনি ঢাকায় যান। আজ সকালে শুনলাম তাঁর অবস্থা সিরিয়াস। আজই হাসানোর মানুষটি আমাদের ছেড়ে চলে গেলেন। তিনি খুবই ভালো মানুষ ছিলেন। গ্রামে মানুষের কাছে ‘জোকার ভাই’ নামে পরিচিত ছিলেন। সবার পছন্দের মানুষ ছিলেন তিনি।

পরিবার সূত্রে জানা গেছে, আহসান আলী এক সময়ে কৃষি কাজ করে সংসার চালাতেন। প্রায় দুই দশক আগে থেকে কৌতুক অভিনয় শুরু করেন তিনি। ২০ বছর আগে ক্যাসেটের মাধ্যমে ‘ভাদাইম্যা’ হিসেবে পরিচিতি লাভ করেন আহসান আলী।

আহসানের শ্যালক জজ আলী জানান, দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন আহসান আলী। এছাড়া তার লিভারেও পানি ছিল। আজ সকালে তিনি হঠাৎ অসুস্থ হলে তাকে প্রথমে শহরের একটি বেসরকারি ক্লিনিকে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


সর্বশেষ সংবাদ