বিএনপি নেতারা আগেই সেভাবে পালিয়ে গেছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপি নেতাদের উদ্দেশ্যে করে বলেছেন, শ্রীলঙ্কার নেতারা এখন যেভাবে পালাচ্ছে, বিএনপির নেতারা আগেই সেভাবে পালিয়ে গেছে। তারেক রহমান ‘আমি আর রাজনীতি করব না’ মুচলেকা দিয়ে পালিয়ে গেছেন।’

শনিবার (১৩ মে) দুপুরে বন্দরনগরী চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী। গত সপ্তাহে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ইসলাম আলমগীরের বক্তব্য ‘শ্রীলঙ্কার চেয়েও আওয়ামী লীগের অবস্থা খারাপ হবে’ এর জের ধরে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা শ্রীলঙ্কার তুলনা বাংলাদেশে দেয় তাঁরা অনেক আগেই শ্রীলঙ্কার মতো পালিয়েছেন। কেননা আজকের শ্রীলঙ্কার পরিস্থিতিতে তাঁরাও পড়েছিলেন। তাই তাঁরা এসব কথা বলছেন। তারেক জিয়া আর রাজনীতি করবে না বলে বাংলাদেশে মুচলেকা দিয়ে চলে গিয়েছিল, কিন্তু এখনো রাজনীতি করছে। তাদের যদি লজ্জা থাকে, তাহলে জনগণের কাছে ক্ষমা চেয়ে নেবে।

আরও পড়ুন: নিজে গাড়ি চালিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন তথ্যমন্ত্রী (ভিডিও)

অতীত টেনে তিনি বলেন, ‘ঢাকায় তাদের (বিএনপি) নেতা মাহবুবুর রহমানকে তাদের দলের নেতা-কর্মী ও সাধারণ জনগণ ধাওয়া করেছিল। ৮০ সালে জিয়াউর রহমান যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে যান তখন তাঁকেও ধাওয়া করেছিল। এখন নিজেরা কীভাবে পালাবেন সেটির পথ খুঁজুন।’

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের সরকার যখন পদ্মা সেতু করছিল তখন বিএনপি দেশে গুজব ছড়িয়ে ছিল, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে। তাদের গুজব সারা দেশে ছড়িয়ে পড়ে, এতে অনেক নিরীহ মানুষ মারা যায়। এখন বিএনপির মহাসচিব, যুগ্ম মহাসচিবসহ তাদের নেতারা পদ্মা নদীর ওপারে কীভাবে যাবেন তা দেখার অপেক্ষায় আছি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগ নেতাদের মধ্যে প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান অতিথি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ প্রধান বক্তা এবং আমন্ত্রিত অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।


সর্বশেষ সংবাদ