গুলিতে নিহত প্রীতির পরিবার পেল ২০ লাখ টাকা

সামিয়া আফরিন প্রীতি
সামিয়া আফরিন প্রীতি  © ফাইল ফটো

রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত বদরুন্নেসা মহিলা কলেজের ছাত্রী সামিয়া আফরিন প্রীতির (২৪) পরিবারকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২ মে) প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সামিয়ার বাবা জামাল উদ্দিনের কাছে চেকটি হস্তান্তর করেন।

এসময় বিপ্লব বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যারাই এ পর্যন্ত সহযোগিতা চেয়েছেন, তিনি অত্যন্ত মানবিক দিক বিবেচনায় নিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অনুদান বিতরণের হিসাবও তুলে ধরেন তিনি। বিপ্লব জানান, ২০১৯ সাল থেকে এপর্যন্ত ৩৫ হাজার ব্যক্তিকে এক হাজার ১০০ কোটি কোটির বেশি টাকা অনুদান দেওয়া হয়। এর মধ্যে ২০১৯ সালে দেওয়া হয় ১৪০ কোটি টাকা, ২০২০ সালে ৫৮০ কোটি, ২০২১ সালে ৩২৪ কোটি এবং ২০২২ সালের এপর্যন্ত ৭৫ কোটি টাকা সহায়তা করা হয়েছে।

আরও পড়ুন: মা-বাবাকে ঈদ পোশাক কিনে দিতে চেয়েছিলেন প্রীতি

প্রসঙ্গত, গত ২৪ মার্চ, বৃহস্পতিবার রাতে শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে হত্যার উদ্দেশ্যে গুলি চালায় দুর্বৃত্তরা। সেই গুলিতে রিকশায় থাকা সামিয়া আফনান জামাল প্রীতি নিহত হন।


সর্বশেষ সংবাদ