সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা নববর্ষ উপলক্ষে আজ বুধবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিবেন। আগামীকাল বৃস্পতিবার বাংলা নববর্ষের প্রথম দিন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, শেখ হাসিনা আজ সন্ধা সাড়ে সাতটায় জাতির উদ্দেশে ভাষণ দিবেন।

তাঁর এই ভাষণ বাংলাদেশ টেলিভিশন,বাংলাদেশ বেতারসহ বেসরকারি টেলিভিশন চ্যানেল গুলো সরাসরি সম্প্রচার করবে।

এর আগে গতকাল দেশবাসীকে পবিত্র মাহে রমজানের মোবারকবাদ ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির উদ্দেশে দেয়া লিখিত ভাষণে প্রধানমন্ত্রী বলেন, দেশ-বিদেশে যে যেখানেই আছেন, সবাইকে জানাই ১৪২৮ বঙ্গাব্দের আন্তরিক শুভেচ্ছা। শুভ নববর্ষ।

আরও পড়ুন: আমরা বৈশাখ উদযাপন করবো, রোজাও রাখবো: শিক্ষা উপমন্ত্রী

তিনি বলেন, আজ আবাহনের দিন। ‘এসো হে বৈশাখ, এসো এসো/মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/অগ্নিস্নানে শুচি হোক ধরা’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কালজয়ী এই গান গেয়ে আজ আমরা আবাহন করব নতুন বছরকে। একইসঙ্গে শুরু হয়েছে মুসলমানদের পবিত্র সিয়াম সাধনার মাস মাহে রমজান। আমি সকল ধর্মপ্রাণ মুসলমানকে পবিত্র মাহে রমজানের মোবারকবাদ জানাচ্ছি।

বাংলা নববর্ষ বরণ উপলক্ষে আগামী পহেলা বৈশাখ ১৪২৯ (১৪ এপ্রিল) রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকাসহ আশপাশের এলাকায় বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রাজধানীর রমনা বটমূল, সোহরাওয়ার্দী উদ্যান, শাহবাগ, চারুকলা ইনস্টিটিউট, ঢাবি ক্যাম্পাস, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, হাইকোর্টসহ আশ-পাশের এলাকায় জনসমাগমকে কেন্দ্র করে যাতে সুষ্ঠুভাবে যানবাহন চলাচল করতে পারে সেজন্য থাকছে বিশেষ ট্রাফিক ব্যবস্থা।


সর্বশেষ সংবাদ