প্রাইজ বন্ড লটারির ফলাফল জানা যাবে অনলাইনে

প্রাইজবন্ড লটারি।
প্রাইজবন্ড লটারি।  © সংগৃহীত

এখন আর প্রাইজবন্ড লটারির ফলাফল জানার জন্য পত্রিকার পাতায় চোখ রাখতে হবে না। কেননা, ওয়েবসাইট থেকে এখন সহজেই জানা যাবে এই ফলাফল। এতে প্রাইজবন্ড রেজাল্ট ইনকোয়ারি সফ্টওয়্যারের মাধ্যমে অনলাইন সেবা প্রদান করা হবে। এখানে সবশেষ দুই বছরের লটারির ফলাফল পাওয়া যাবে।

সম্প্রতি ( ৫ মার্চ ) রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব ভবনে এই সফ্টওয়্যারের উদ্বোধন করা হয়। এতে উপস্থিত ছিলেন জাতীয় সঞ্চয় অধিদপ্তরের পরিচালক মো. শাহ আলম।

এ প্রসঙ্গে জাতীয় সঞ্চয় অধিদপ্তর বলছে, এতদিন অনেকে ফল জানতে না পারায় অনেকে বিজয়ী হয়েও কোটি কোটি টাকার পুরস্কার হাতে পায়নি।

আরও পড়ুন: অফিসার ক্যাডেট পদে লোক নেবে বাংলাদেশ বিমান বাহিনী

প্রাইজ বন্ডের পুরষ্কার পাওয়ার ক্ষেত্রে কেন এমন সমাস্যায় পড়তে হতো সে বিষয়ে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের পরিচালক মো. শাহ আলম জানান, প্রাইজবন্ডের লটারির ফল এতদিন পর্যন্ত শুধু জাতীয় পত্রিকায় দেয়া হতো। যা অনেকের চোখ এড়িয়ে যেত। ফলে অনেকেই বিজয়ী হয়েও প্রাইজ বন্ডের পুরষ্কার প্রাপ্তি থেকে বঞ্চিত হতো।

এছাড়া কয়েক হাজার নম্বরের মধ্যে মিলিয়ে নিতেও বেশ ঝক্কি পোহাতে হতো। ফলে অনেকেই বঞ্চিত হয়েছে প্রাইজ বন্ডের পুরস্কার থেকে।

এসব নানা কারণে বহু দিন আগে থেকে প্রাইজবন্ডের জনপ্রিয়তায় ভাটা পড়েছে। যা ফিরিয়ে আনতে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ একটি ওয়েবসাইট চালু করেছে। এতে গ্রাহকের নম্বর লিখে সার্চ দিলেই ফলাফল চলে আসবে।

উল্লেখ্য, সঞ্চয় বা উপহার হিসেবে প্রাইজবন্ড এক সময় বেশ জনপ্রিয় ছিল। কারণ প্রাইজ বন্ড যে কোন সময় ব্যাংক থেকে ভাঙানো যায় এবং এটির লটারিতে বড় অংকের টাকাও জেতা যায়। অন্যদিকে, একই অনুষ্ঠানে ইলেকট্রনিক ফিসকল ডিভাইস-ইএফডির লটারিও অনুষ্ঠিত হয়। এতে মাসে ১০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত ১০১টি পুরস্কার প্রদান করে এনবিআর।


সর্বশেষ সংবাদ