সাবেক আইজিপি শহীদুলকে সিইসি নিয়োগের প্রস্তাব মুক্তিযুদ্ধ মঞ্চের

শহীদুল হক ও মুক্তিযোদ্ধা মঞ্চের লোগো
শহীদুল হক ও মুক্তিযোদ্ধা মঞ্চের লোগো  © ফাইল ফটো

পুলিশের সাবেক আইজিপি শহীদুল হককে সিইসি নিয়োগের প্রস্তাব করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এবং সাধারণ সম্পাদক আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রস্তাব জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি জাতীয় সংসদে ‘প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগ আইন ২০২২’ প্রণয়ন করা হয়েছে যা বাংলাদেশের ইতিহাসে একটি অনন্য মাইলফলক হিসেবে বিবেচিত হয়েছে। স্বাধীনতার ৫০ বছরে যে আইন কোনো সরকার করতে পারেনি তা বর্তমান সরকার প্রণয়ন করে জনগণের দীর্ঘদিনের আশা-আকাঙ্ক্ষা ও দাবির প্রতিফলন ঘটিয়েছেন। বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপনকালীন এরকম প্রশংসনীয় সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সাবেক আইজিপির নাম প্রস্তাব করে বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্চ কমিটির আহ্বান অনুযায়ী, পুলিশের সাবেক আইজিপি শহীদুল হককে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগের জন্য নাম প্রস্তাব করছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সাবেক আইজিপি শহীদুল হক চাকরি জীবনে অত্যন্ত স্বচ্ছতা ও দক্ষতার সঙ্গে তার দায়িত্ব পালন করেছেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগের জন্য তিনি যথেষ্ট যোগ্যতাসম্পন্ন একজন ব্যক্তি বলে আমরা মনে করি।

আরও পড়ুন: নিয়োগ নিয়ে হট্টগোল, পাবিপ্রবির উপাচার্য অবরুদ্ধ

উল্লেখ্য, নতুন নির্বাচন কমিশন গঠনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য কমিশনার পদের জন্য রাজনৈতিক দলগুলোকে আজ ১০ ফেব্রুয়ারির বিকেল ৫টার মধ্যে সর্বোচ্চ ১০ জন করে যোগ্য ব্যক্তিদের নামের তালিকা জমা দিতে সার্চ কমিটির পক্ষ থেকে বলা হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশনে ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ পাস হয়।


সর্বশেষ সংবাদ