জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চালু রাখার দাবিতে মানববন্ধন

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা
মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা  © সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা চালু রাখার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা। মানবন্ধনে শিক্ষার্থীরা সশরীরে সব পরীক্ষা চালু রাখার দাবি জানান। একই সাথে শিক্ষাজীবন দীর্ঘায়িত না করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ১০টায় কুমিল্লার কান্দিরপার পূবালী চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: প্রভোস্ট পদত্যাগের আন্দোলন যেভাবে ভিসি বিরোধী আন্দোলনে রূপ নিল

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের পরীক্ষা চলছিল। দেশে করোনায় আক্রান্তের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এই অবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান সব পরীক্ষা স্থগিত করা হয়। উদ্ভুত পরিস্থিতিতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ অধিভুক্ত সব কলেজের পরীক্ষা স্থগিত করা হয়। এরই প্রেক্ষিতে ভিক্টোরিয়া কলেজের একদল শিক্ষার্থী এই মানববন্ধনের আয়োজন করে।

আরও পড়ুন: সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় ১৩তম বাংলাদেশ 

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান, দেশে করোনার সংক্রমণ বাড়লেও হাট-বাজার খোলা, বিনোদন কেন্দ্র, বাণিজ্য মেলা সবই চলছে পুরোদমে। সেখানে মানুষ ঘণ্টা অবস্থান করেন। অথচ পরীক্ষা হয় ৩ ঘণ্টা সময়। এই ৩ ঘণ্টা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা আয়োজন করা সম্ভব।

ভিক্টোরিয়া কলেজের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী তাহমিনা আক্তার বলেন, আমাদের ফাইনাল পরীক্ষা চলছিল। আর তিনটি পরীক্ষা হলে পার পেয়ে যেতাম। সবকিছু স্বাভাবিক থাকলেও শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা আয়োজন করা সম্ভব।

 


সর্বশেষ সংবাদ