জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চালু রাখার দাবিতে বিক্ষোভ

অনুষ্ঠিত মানববন্ধন
অনুষ্ঠিত মানববন্ধন   © সংগৃহীত

রাজশাহীতে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কোর্সের চলমান পরীক্ষাগুলো নেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। শনিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ ও মানববন্ধন হয় কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে অংশ নেওয়া একজন ছাত্রী জানান, স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষাগুলো দিতে চাই। এর আগে করোনার কারণে দুই বছর আমাদের জীবন থেকে হারিয়ে গেছে। আমরা চাই না জাতীয় বিশ্ববিদ্যালয় আমাদের আর এইভাবে হয়রানি করুক। যেভাবে রুটিন করা হয়েছিল সেই অনুযায়ী আমাদের পরবর্তী পরীক্ষাগুলো নেওয়া হোক।

আরও পড়ুন: চার পরীক্ষায় আটকে গেলো হাজারো শিক্ষার্থীর স্বপ্ন

রাজশাহী কলেজের শিক্ষার্থী মাসুদ হোসেন বলেন, আমাদের দাবি একটাই স্বাস্থবিধি মেনে আমাদের চলমান পরীক্ষাগুলো নিতে হবে। আমাদের আর তিনটা পরীক্ষা আছে এই সময় আমাদের পরীক্ষা বন্ধ হয়ে যাচ্ছে। এটা ঠিক নয়। সবকিছু যেমন খোলা আছে সুতরাং আমাদের পরীক্ষাগুলো নেওয়া হোক। আমরা আর এইভাবে বাবা মায়ের বোঝা হয়ে থাকতে চাই না।

মানববন্ধনে অংশ নেন রাজশাহী কলেজ, নিউ গভ. ডিগ্রি কলেজ ও সরকারি সিটি কলেজসহ রাজশাহীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

আরও পড়ুন: প্রাধ্যক্ষ অপসারণ দাবি থেকে উপাচার্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীরা

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধসহ বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে করা হয়েছে। তবে দেশের বিশ্ববিদ্যালয়গুলো তাদের মত করে সিদ্ধান্ত নিতে পারবে। শুক্রবার (২০ জানুয়ারি) সকালে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিক স্বাক্ষরিত এক চিঠিতে এক তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২১ জানুয়ারি থেকে আগামী ০৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে।


সর্বশেষ সংবাদ