র‌্যাব বিলুপ্ত করা উচিত: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, র‌্যাপডি অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) এর নাম পরিবর্তন করা উচিত অথবা এই সংস্থাটি বিলুপ্ত করা দরকার।

শুক্রবার (২১ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদ আয়োজিত ‘মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

নুর বলেন, যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেওয়ার পর সরকার ইয়ার্কিমূলক কথাবার্তা বলেছে। লবিস্ট নিয়োগ করে এসব করা হয়েছে বলে প্রচার করছে। কিন্তু আওয়ামী লীগই ২০০৪ সালে বাংলাদেশের পক্ষে লবিস্ট নিয়োগ করে। কিন্তু তারা দায় দিচ্ছে বিএনপির ওপর।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবরে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্ষোভ

তিনি বলেন, ‘বিএনপি দলের টাকা ব্যয় করেছে। কিন্তু আওয়ামী লীগ জনগণের করের টাকা ব্যয় করে লবিস্ট নিয়োগ করছে। তিনি আরও বলেন, নিজেদের দুর্ভাগ্য হচ্ছে তাদের মিথ্যার বিরুদ্ধে আমাদের সত্যকে প্রতিষ্ঠা করতে পারছি না।’

ডাকসুর সাবেক ভিপি বলেন, যুক্তরাষ্ট্র এই নিষেধাজ্ঞা বাংলাদেশের জনগণকে দেয়নি, সরকারকে দিয়েছে সঠিক পথে আসার জন্য। তারা তাদের কাজ করেছে। কিন্তু জনগণ বা রাজনৈতিক দল রাস্তায় দাঁড়িয়েছে? তা কিন্তু হচ্ছে না।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে অ্যাসাইনমেন্ট চলবে: শিক্ষামন্ত্রী

আলোচনা সভায় আরও বক্তব্য দেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, রাষ্ট্রচিন্তার সমন্বয়ক দিদারুল ইসলাম ভুঁইয়া, নাগরিক ঐক্যের যুগ্ম সম্পাদক জাহেদ উর রহমান, গুম হওয়া কাঠ ব্যবসায়ী ইসমাইল হোসেনের স্ত্রী নাসরিন জাহান প্রমুখ।


সর্বশেষ সংবাদ