ছাত্রীকে যৌন নিপীড়ন দেড় লাখ টাকায় মীমাংসা

প্রতীকী
প্রতীকী  © ছবি

টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা পৌর এলাকায় দেড় লাখ টাকায় এক মাদরাসা ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনা মীমাংসা করেছেন স্থানীয় মাতাব্বররা। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে চিনামুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক শালিসে এলেঙ্গা পৌর মেয়র নুর-এ-আলম সিদ্দিকীর উপস্থিতিতে দেড় লাখ টাকায় রফাদফা করেন স্থানীয় মাতব্বররা। বিষয়টি নিশ্চিত করেছেন এলেঙ্গা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মতিয়ার রহমান খান বাবলু।

আরও পড়ুন: কাল চালু হচ্ছে ঢাকা নগর পরিবহন

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চিনামুড়া গ্রামের রওজাতুল জান্নাত মহিলা মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্রীকে বুকে জড়িয়ে ধরে চুমু দেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা তোফাজ্জল হোসেন। পরে ঘটনাটি ঐ ছাত্রী তার মাকে জানান। একপর্যায়ে বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। পরে একটি মহল ঘটনাটি ধামাচাপা দিতে ছাত্রীর পরিবারের ওপর চাপ সৃষ্টি করে। মাদরাসা ছাত্রীর পরিবার অসহায় ও দুর্বল হওয়ায় শালিসি বৈঠকে তাদের কথা মেনে নেয়া ছাড়া আইনগত ব্যবস্থা নিতে পারেননি।

এলেঙ্গা পৌরসভার মেয়র নুর-এ-আলম সিদ্দিকী বলেন, মাদরাসার পরিচালক ওই ছাত্রীকে নানাভাবে উত্যক্ত ও যৌন নির্যাতন করায় তাকে শালিসি বৈঠকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মাদরাসাটিও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কেন আইনি ব্যবস্থা নেয়া হয়নি এমন প্রশ্নে তিনি বলেন, ছোট একটা শিশুর কলঙ্ক আর ভবিষ্যতের কথা চিন্তা করে আইনি ব্যবস্থা নেয়া হয়নি।

আরও পড়ুন: অ্যামাজনে চাকরি পেলেন জাবি শিক্ষার্থী মিলন

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশের আলম জানান, বিষয়টি আমি জানি না, জেনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ