চমেক ছাত্র সংসদের সাবেক ভিপি ডা. মোস্তাক আর নেই

সাবেক ভিপি ডা.মশিউর রহমান মোস্তাক
সাবেক ভিপি ডা.মশিউর রহমান মোস্তাক  © সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্র সংসদের সাবেক ভিপি ডা. মশিউর রহমান মোস্তাক মারা গেছেন। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাতে দিল্লির রামগঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চমেকের ২৬তম ব্যাচের শিক্ষার্থী ডা. মশিউর রহমান মোস্তাক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি নব্বইয়ের দশকে চমেক ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন।

আরও পড়ুন: ডাকসুর প্রাক্তন ভিপি-জিএসদের কাউন্সিল করার প্রস্তাব

এমবিবিএস পাস করার পর জার্মান থেকে আধুনিক রেডিওথেরাপির ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন। সর্বশেষ কর্মরত ছিলেন জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিআরএইচ) সহকারী অধ্যাপক হিসেবে।

দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সহায়তায় মরদেহ দেশে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন তার ভাগনে ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরীফুল হাসান।

মৃত্যুর খবর দিয়ে তাঁর ভাগনে শরিফুল হাসান ফেসবুক পোস্টে লেখেন, ‘‘আমার মামা ভীষণ ভালো মানুষ ছিলেন। ছোটবেলায় যে মানুষগুলো আমাকে খুব প্রভাবিত করেছিলেন, তাঁদের মানবিক গুণ ও কাজ দিয়ে আমার মামা তাদের একজন। সরকারি ডাক্তার হিসেবে আমি তাঁকে সারাজীবন মানুষের সেবা করতে দেখেছি। প্রায় বিনা মূল্যে রোগী দেখতে দেখেছি মামাকে।’’

আরও পড়ুন:মাভাবিপ্রবিতে ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা

ডা. মশিউর রহমানের মৃত্যুতে শোক জানিয়ে হোমাটলজি বিশেষজ্ঞ ডা. গুলজার হোসেন উজ্জ্বল শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে এক ফেসবুক পোস্টে লেখেন, তিনি আমার খুব কাছের একান্ত স্বজন ছিলেন। আমরা একসাথে লাইব্রেরিতে পড়েছি। আমার দুঃসময়ে মশিউর ভাই ছিলেন আমার আশ্রয়। বিভিন্ন সময়ে আমার হতাশ মনে প্রবোধ দিয়েছেন। আমার মায়ের চিকিৎসক ছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ