কলেজ ছেড়েছিলেন ভিপি হিসেবে, দেখতে এলেন রাষ্ট্রপতি হয়ে

গুরুদয়াল ডিগ্রী কলেজ পরিদর্শন করছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ
গুরুদয়াল ডিগ্রী কলেজ পরিদর্শন করছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ  © সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান গুরুদয়াল ডিগ্রী কলেজ থেকে এইচএসসি ও বিএ পাশ করেন বর্তমান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। পরবর্তীতে ছাত্র সংসদের নির্বাচতি ভিপি হন সেই কলেজ থেকে। দীর্ঘ রাজনৈতিক জীবনের যাত্রায় এখন দেশের রাষ্ট্রপতি আবার স্মৃতি বিজরিত সেই কলেজ পরিদর্শনে গেলেন।    

কিশোরগঞ্জে সাতদিনের সফরকালে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে গুরুদয়াল ডিগ্রী কলেজ পরিদর্শনে যান রাষ্ট্রপতি। 

গুরুদয়াল ডিগ্রী কলেজে পড়া অবস্থাতেই ১৯৬১ সালে আইয়ুববিরোধী আন্দোলন আর ১৯৬২ সালের ছাত্র আন্দোলনে অংশ নেন তিনি। কারাবরণও করেন ছাত্ররাজনীতির কারণে। 

কলেজে পড়াকালে সত্তরের দশকের উত্তাল সেই সময়ে ছাত্রনেতা আবদুল হামিদ গুরুদয়াল সরকারী কলেজ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক, কিশোরগঞ্জ মহকুমা ছাত্রলীগের সভাপতি হন। সে সময়ই কিশোরগঞ্জের গুরুদয়াল কলেজ ছাত্র ইউনিয়নের সহসভাপতি নির্বাচিত হন তিনি। পরে ১৯৬৬-১৯৬৭ মেয়াদে অবিভক্ত ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সহসভাপতি নির্বাচিত হন বাংলাদেশের প্রথম গণপরিষদের সর্বকনিষ্ঠ সদস্য আবদুল হামিদ। 

বৃহস্পতিবার কলেজ পরিদর্শনকালে পূর্বের নানা স্মৃতি রোমন্থন করেন রাষ্ট্রপতি। এরপর সবার সঙ্গে কুশল বিনিময় করে যান কিশোরগঞ্জ সার্কিট হাউজে। সেখানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের বিভিন্ন দিক সম্পর্কে তাকে অবহিত করা হয়।

তখন আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের উদ্যোগের প্রশংসা করে রাষ্ট্রপ্রধান বলেন, এই প্রতিষ্ঠানের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরির পথ উন্মুক্ত হবে। প্রশিক্ষণের মান যাতে বিশ্বমানের হয় সে ব্যাপারে শুরু থেকেই উদ্যোগ নেওয়ার উপর জোর দিতে হবে।

সংসদ সদস্য মোঃ আফজাল হোসেন ও রেজওয়ান আহমেদ তৌফিক, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এবং রাষ্ট্রপতির সচিবগণ এসময় উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ