ইয়াবাসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার

আটক ছাত্রলীগ নেতা মো. রাকিব শেখ
আটক ছাত্রলীগ নেতা মো. রাকিব শেখ  © সংগৃহীত

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় ইয়াবাসহ মো. রাকিব শেখ (৩২) নামের এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাতে তাকে উপজেলার সাতকাছিমা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

রফিক সাতকাছিমা গ্রামের মো. হেমায়েত হোসেন শেখের ছেলে ও উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

আরও পড়ুন: পলিটেকনিকের ছাত্রীর আত্মহত্যা

নাজিরপুর থানার ওসি (তদন্ত) মো. মাহিদুল ইসলাম ওই ছাত্রলীগ নেতাকে ইয়াবাসহ গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি পুলিশের তালিকাভুক্ত নিয়মিত মাদক কারবারি।

এ ব্যাপারে নাজিরপুর থানার এসআই মো. ইয়াসির হোসেন বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ওই মাদক কারবারিসহ অন্যরা উপজেলার সাতকাছিমা মাদ্রাসার পিছনে কাদের মোল্লার বাড়ির সামনের রাস্তায় বসে মাদক বেচা-কেনা করছিলেন।

আরও পড়ুন: সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, ৩০ জনের মরদেহ উদ্ধার

গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় সেখানে থাকা অন্য মাদক কারবারিরা পালিয়ে গেলেও ছাত্রলীগ নেতা রাকিবকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে তার কাছে থাকা ২৩ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক শেখ মো. আল আমিন গ্রেফতারকৃত রাকিব শেখ উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বলে স্বীকার করেছেন।

আরও পড়ুন: ‘ফ্যাশনের উপকরণ’ কাপড়ের মাস্ক ওমিক্রন ঠেকাতে ব্যর্থ: গবেষণা

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকালীন সময়ে এর নাম ছিল পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ। প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগ বিভিন্ন সময়ে বাংলাদেশের বিভিন্ন অধিকার সংক্রান্ত আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো রাষ্ট্রভাষা আন্দোলন, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, গণঅভ্যুত্থান, স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলন। প্রতিষ্ঠাকালীন আহ্বায়কের ভূমিকা পালন করেন নাঈমউদ্দিন আহমেদ এবং পরবর্তীতে সাংগঠনিকভাবে এর সভাপতি মনোনীত হন দবিরুল ইসলাম। ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন খালেক নেওয়াজ খান।


সর্বশেষ সংবাদ