‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি’

খালেদা জিয়া
খালেদা জিয়া  © সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে অবনতি হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার (১৫ ডিসেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। 

এসময় তিনি বলেন, ম্যাডামের শরীর আবারও একটু খারাপ হয়েছে। তার বিভিন্ন প্যারামিটারগুলো নিচের দিকে।  হিমোগ্লোবিন কমের দিকে। খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা এখন বন্ধ আছে, গতকাল পর্যন্ত ঠিক ছিল।

আরও পড়ুন- আইসিইউতে খালেদা জিয়া

গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর হাসপাতালের চিকিৎসকরা জানান, তিনি লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়েছেন।  হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন আহমেদ তালুদকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড তার চিকিৎসায় নিয়োজিত রয়েছেন। হাসপাতালে ভর্তির পর কয়েক দফায় খালেদা জিয়ার রক্তক্ষরণ হয়।

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া শারীরিক অসুস্থার কারণে শর্ত সাপেক্ষে জামিনে আছেন। বিএনপি ও পরিবার খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বারবার বিদেশে নেয়ার আবেদন জানালেও তাতে সায় দিচ্ছে না সরকার।

আরও পড়ুন- খালেদা জিয়া নয়, বাংলাদেশ আজ ‘মৃত্যুপথযাত্রী’: নুর

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা দাবি করেছেন, বিএনপি চেয়ারপার্সনের যে চিকিৎসা দরকার সেটি বর্তমানে দেশে নেই। তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া জরুরি।

তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এটি আদালতের এখতিয়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদার মানসিকতা দেখানোর কারণেই খালেদা জিয়া শর্ত সাপেক্ষে জামিনে আছেন। এর চেয়ে বেশি কিছু করার নাই। বাকীটা আদালত দেখবেন।


সর্বশেষ সংবাদ