বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

নবনির্বাচিত বিএফইউজে নেতৃবৃন্দ
নবনির্বাচিত বিএফইউজে নেতৃবৃন্দ  © সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আওয়ামী লীগ সমর্থিত অংশের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ।

ঢাকাসহ সব জেলা ইউনিটের ভোট গণনা শেষে শনিবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে ফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হয় ভোটগ্রহণ।

ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে নেওয়া হয় ভোট। বিএফইউজের এ অংশের ৩ হাজার ১৮০ জন ভোটারের মধ্যে ২ হাজার ৯৭৭ জন ছিলেন ঢাকার।

সভাপতি পদে ওমর ফারুক নির্বাচিত হয়েছেন এক হাজার ২১৯ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৭৫৩ ভোট।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন শাহজাহান সরদার। তিনি বলেন, প্রার্থী ও এজেন্টদের উপস্থিতিতে ব্যালট বাক্স দেখিয়ে ভোটগ্রহণ করা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন- রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দিকী।

এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আবদুল জলিল ভুঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। সহ-সভাপতি পদে লড়েন অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মণ্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ।

মহাসচিব পদে লড়েন আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান, যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ, কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে এম শাহজাহান, মাসুম আহাম্মদ, মীর আফরোজ জামান, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী ভোটে লড়েন। চারটি সদস্য পদের বিপরীতে লড়েন, আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, মো. সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।


সর্বশেষ সংবাদ