‘ফ্রি ফায়ার’ খেলতে এমবি কেনার টাকা না পেয়ে কিশোরের আত্মহত্যা

গেমটি খেলতে ফোনের এমবি প্রয়োজন হয়
গেমটি খেলতে ফোনের এমবি প্রয়োজন হয়  © লোগো

স্মার্টফোনে ফ্রি ফায়ার গেম খেলার জন্য এমবি কেনার টাকা না পেয়ে মায়ের সঙ্গে অভিমান করে মামুন (১৪) নামের এক কিশোর আত্মহত্যা করেছে। আজ শুক্রবার (২১ মে) দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী গ্রামে নিহতের নানাবাড়িতে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের শহর আলী গাজী বাড়ির বাচ্চু গাজীর নাতি মামুন ঈদের ছুটি উপলক্ষে তার মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে আসে। ঘটনার দিন দুপুরে মামুন তার মায়ের কাছে মোবাইলে ডাটা (এমবি) কেনার টাকা চায়। মা কমলা বেগম পরে টাকা দেবেন বললে মামুন ক্ষিপ্ত হয়ে ওঠে এবং টাকার জন্য পীড়াপীড়ি করতে থাকে। কিন্তু মা পরে টাকা দেবেন জানালে মামুন অভিমান করে বাড়ি থেকে বের হয়ে যায়।

এর কিছুক্ষণ পর মা কমলা বেগম গৃহস্থালি কাজে ব্যস্ত থাকার ফাঁকে মামুন ঘরে ঢোকে। পরে দরজা বন্ধ করে দিয়ে ঘরের আঁড়ার সঙ্গে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে।

জানা যায়, ঈদের ছুটি উপলক্ষে বেড়াতে আসা মামুন এলাকার ছেলেদের সঙ্গে মোবাইলে গেম খেলা নিয়ে ব্যস্ত থাকত। অনেক ছেলে একসঙ্গে বসে ইন্টারনেটের মাধ্যমে এই গেম খেলত, যা ‘ফ্রি ফায়ার গেম’ নামে বেশ পরিচিত।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠানো হয়। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।