‘সুনামগঞ্জের হিন্দু গ্রামে হামলা সরকারের সাম্প্রদায়িকতা-মৌলবাদ তোষণের ফল’

শাল্লার হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হামলা
শাল্লার হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হামলা  © ফাইল ফটো

হেফাজত নেতা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে লেখালেখি করায় সুনামগঞ্জের শাল্লার হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হামলার ঘটনা সরকারের সাম্প্রদায়িকতা ও মৌলবাদ তোষণের ফল বলে অভিহিত করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দিুপুর ২.৩০ মিনিটের সময় ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি প্রদান করে সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হেফাজত নেতা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে লেখালেখি করায় গতকাল সুনামগঞ্জের শাল্লা উপজেলার হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে ঘরবাড়িতে হামলা ও লুটপাট এবং মন্দিরে ভাংচুর করেছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জের শাল্লায় ঘরবাড়িতে হামলা এবং লুটপাট এবং মন্দিরে ভাংচুরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ এবং সহকারী সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিন এক যৌথ বিবৃতিতে সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতারা বলেন, ‘সুনামগঞ্জের শাল্লায় গতকাল যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত ন্যাক্কারজনক। আমাদের প্রিয় স্বদেশ সাম্প্রদায়িক হামলার অভয়ারণ্যে পরিণত হচ্ছে। স্বাধীনতার ৫০ বছর পালনের পূর্বে এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা আমাদের লজ্জিত ও উদ্বিগ্ন করে তুলছে। আজকে বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির যে আস্ফালন তার জন্য দায়ী আজকের স্বৈরাচারী আওয়ামীলীগ সরকার। আওয়ামী লীগ দীর্ঘ ১২ বছর ধরে এই মৌলবাদী শক্তিকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সমর্থন যুগিয়ে এসেছে। সাম্প্রদায়িক শক্তির আস্ফালন আওয়ামী লীগের মৌলবাদ তোষণের ফল। জনগণের ম্যান্ডেটবিহীন এই স্বৈরাচারী সরকার তার ক্ষমতা সুসংহত করতে বিভিন্ন সময়েই সাম্প্রদায়িক শক্তিগুলোকে ব্যবহার করেছে।

সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় ছাত্র ইউনিয়ন দেশের প্রগতিশীল মানুষদের ঐক্যবদ্ধ করে সাম্প্রদায়িক শক্তি এবং স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াইকে এগিয়ে নিয়ে যাবে বলে উল্লখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সাম্প্রদায়িক শক্তি এবং স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াইয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান সংগঠনটি।


সর্বশেষ সংবাদ