জিয়াউর রহমানের মরনোত্তর ফাঁসির দাবি জাসদ ছাত্রলীগের

সামরিক শাসক জিয়াউর রহমানের মরনোত্তর ফাঁসির দাবিতে সমাবেশ ও মিছিল বের করেছে কেন্দ্রীয় জাসদ ছাত্রলীগ। রোববার (২১ জুলাই) দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা থেকে তারা এই সমাবেশ ও মিছিল বের করে।

এসময় জাসদ ছাত্রলীগের নেতা কর্মীরা ১১ নং সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল তাহেরকে প্রহসণমূলক ফাঁসি দিয়ে হত্যা করার দায়ে সামরিক শাসক জিয়াউর রহমানের মরনোত্তর ফাঁসি দাবি করে। সেই সাথে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জিয়াউর রহমানের নাম পরিবর্তন করে কর্ণেল তাহেরের নাম প্রতিস্থাপন করার দাবি জানায়।

এ বিষয়ে জাসদ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব শামিম বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ কর্ণেল তাহেরর খুনি জিয়াউর রহমানের ফাঁসির দাবি করে আসছি। তার ধারাবাহিকথায় আজ মিছিল পরবর্তী সমাবেশ করলাম। আমরা দাবি জানালাম কর্ণেল তাহেরের জীবনী যেন আগামী প্রজন্ম জানে। তার নামে যেন স্থাপনা তৈরি করা হয়।

সাধারন সম্পাদক রাশিদুল হক ননী বলেন, আজকের এই তারিখে জিয়াউর রহমানের নির্দেশে প্রহসনের বিচারে কর্ণেল তাহেরকে ফাঁসি দেওয়া হয়। তারপর থেকে আমরা এর বিচারের দাবি করে আসছিলাম। মহামান্য হাইকোর্ট আবু তাহের কে দেশ প্রেমিক বলে আখ্যায়িত করে এবং জিয়াউর রহমান কে ঠান্ডা মাতার খুনি বলে রায় দেয়। যেহেতু হাই কোর্ট জিয়াকে ঠান্ডা মাতার খুনি বলে রায় দিয়েছে তাই আমরা তার মরণোত্তর ফাঁসি দাবি করছি এবং জিয়াউর রহমানের নামে যত স্থাপনা আছে সে স্থাপনাগুলো কর্নেল আবু তাহের নামে প্রতিস্থাপন করার দাবি জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন জাসদ ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব শামিম, সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী, কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি আরিফুল হক পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু সহ আরো অনেক কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ