পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট, যেভাবে সংকট সমাধান চায় সরকার

পল্লী বিদ্যুৎ
পল্লী বিদ্যুৎ  © ফাইল ফটো

পল্লী বিদ্যুৎ সমিতির ১০ জন জিএম, ডিজিএম ও এজিএমের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও চাকরি থেকে অবসানের প্রতিবাদে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। সেই সঙ্গে দুই দফা দাবি আদায় না হলে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করে ঢাকা অভিমুখে লংমার্চের হুঁশিয়ারি দিয়েছেন তারা। এদিকে, এরই প্রতিবাদে দেশের বিভিন্ন জায়গায় পল্লী বিদ্যুৎ কর্মীরা ব্ল্যাকআউট কর্মসূচি পালন করছেন।

এ অবস্থায় সরকারের অবস্থান জানাল অন্তর্বর্তী সরকার। আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী মাহফুজ আলম বলেছেন, সরকারের পক্ষ থেকে পল্লী বিদ্যুৎ সমিতির সাথে আলোচনা হয়েছে তারাও কথা দিয়েছেন আগে তাদের দাবি-দাওয়া জানাবেন। বিদ্যুৎ সাপ্লাই বন্ধের কথা কয়েক জায়গা থেকে বলা হয়েছে। তাদেরকে অনুরোধ করা হয়েছে, বসে ন্যায্যতার ভিত্তিতে সমাধান করা হবে। আশা করি জনগণের সুবিধার জন্য তারা সেটি মানবেন।

মাহফুজ আলম আরও বলেন, আমরা তাদের সাথে কথা বলেছি, তাদের আমরা অনুরোধ জানিয়েছি কোনো আন্দোলনে না যেতে। আমরা আশা করছি, তারা আলোচনায় বসবেন। আলোচনার মাধ্যমে প্রধান উপদেষ্টার দপ্তর থেকে তাদের যৌক্তিক দাবিগুলো পূরণে কাজ করা হবে।


সর্বশেষ সংবাদ