ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল: মল্লিক

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক মিট দ্য প্রেস অনুষ্ঠান
ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক মিট দ্য প্রেস অনুষ্ঠান  © সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক বলেছেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে (ডিবি) আর কোনো আয়নাঘর থাকবে না। থাকবে না কোনো ভাতের হোটেল। কোনো নায়ক-নায়িকা বা সেলিব্রেটির সময় কাটানোর জায়গা হবে না ডিবি অফিস। 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক মিট দ্য প্রেস অনুষ্ঠানে একথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ডিবি পুলিশের যুগ্ম কমিশনার, উপকমিশনার ও ডিসি মিডিয়া।

রেজাউল করিম মল্লিক বলেন, ডিবি পরিচয়ে তুলে আনার কলঙ্কিত অধ্যায় থাকবে না। ডিবিতে আর কোনো ঘুষখোর দুর্নীতিবাজ অফিসারের জায়গা হবে না। ডিবির কোনো সদস্য অনৈতিক ও অপেশাদার কর্মকাণ্ড জড়িত হলে তাকেও ছাড় দেওয়া হবে না। জনগণের আস্থার জায়গা ভরসাস্থল হবে ডিবি। ডিবিকে জনবান্ধব হিসেবে গড়ে তোলা হচ্ছে।

তিনি বলেন, আসামি যেই হোক তিনি ন্যায় বিচার পাবেন। গ্রেপ্তারকৃত আসামিদের নির্যাতন করা হবে না। ডিবি অফিসের নাম শুনলে আর কেউ যেন আতঙ্কিত না হয়, আমাদের শুধু যেন অপরাধীরাই ভয় পায়। আমি যতদিন ডিবি প্রধানের দায়িত্ব পালন করবো ততদিন ন্যায়নিষ্ঠা, পেশাদারিত্ব ও সততার সঙ্গে দায়িত্ব পালন করবো ইনশাআল্লাহ।

আরও পড়ুন: ৮ মাসে বজ্রপাতে ২৯৭ জনের মৃত্যু, বেশি ব্রাহ্মণবাড়িয়ায়

তিনি বলেন, যারা অসহায়, ভুক্তভোগী তাদের কথা শুনবো। তাদের কীভাবে আইনি সহায়তা দেওয়া যায়, সেটাই দেখবো। ডিবিকে মানুষের আস্থা ও ভালোবাসার স্থান হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। নতুন স্বাধীন বাংলাদেশের ডিবি অফিস হবে ভুক্তভোগীদের ভরসাস্থল। ডিবির কোনো সদস্য অন্যায় করলেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ