স্বেচ্ছাসেবক দল নেতা দিদার হত্যার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ

স্বেচ্ছাসেবক দল নেতা দিদার হত্যার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ
স্বেচ্ছাসেবক দল নেতা দিদার হত্যার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ  © সংগৃহীত

গোপালগঞ্জে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার হত্যাকাণ্ড, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও তাঁর সহধর্মিনী মহিলা দলের সভানেত্রী রওশন আরা রত্নার ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক দল।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে নগরীর নতুন বাজার দলীয় কার্যালয়ের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কার্যালয়ের সামনে এসে সমাবেশ করে। 

এ সময় বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শহীদুল আমিন খসরু, সদস্য সচিব মাজহারুল হক সোহেল, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. জসিম উদ্দিন জনি।

সমাবেশে বক্তারা সন্ত্রাসী হামলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির নেতা এস এম জিলানীর গাড়ি বহরে হামলা করে ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারকে হত্যা এবং অনেক নেতাকর্মীকে আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দ্রুত বিচার দাবি করেন।

প্রসঙ্গত, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে টুঙ্গিপাড়ায় বিএনপির এক জনসভায় যোগ দিতে যাচ্ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী।

গোপালগঞ্জের বেদগ্রামে পথসভা শেষ করে গাড়িবহর নিয়ে যাওয়ার পথে ঘোনাপাড়া এলাকায় তাঁদের ওপর হামলা হয়। একপর্যায়ে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও তাঁর স্ত্রী জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্নাসহ বিএনপির অন্তত ৫০ নেতাকর্মীকে। এ ঘটনায় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার নিহত হন। 

বিএনপির অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে।


সর্বশেষ সংবাদ