পূর্বাচলে প্লট পেতে শেখ হাসিনাকে ‘মা’ সম্বোধন করে চিঠি দেন জয়

পূর্বাচলে প্লট পেতে শেখ হাসিনাকে ‘মা’ সম্বোধন করে চিঠি দেন জয়
পূর্বাচলে প্লট পেতে শেখ হাসিনাকে ‘মা’ সম্বোধন করে চিঠি দেন জয়  © সংগৃহীত

আলোচিত-সমালোচিত টিভি অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। পরিচিতিটা অভিনয় দিয়ে পেলেও পরবর্তীতে তিনি জনপ্রিয়তা পেয়েছেন উপস্থাপনায়। বর্তমানে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘৩০০ সেকেন্ড’ অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে রয়েছেন জয়।

শাহরিয়ার নাজিম জয় ২০১৪ সালে পূর্বাচলে প্লট বরাদ্দ পেতে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি চিঠি লিখেছিলেন—যা সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন: শাহরিয়ার জয়, তানভীন সুইটি ও জায়েদ খানের বিরুদ্ধে মামলা

আবেদনের শেখ হাসিনাকে ‘উপমহাদেশের শ্রেষ্ঠ নেত্রী’ ও ‘আদর্শ মা’ উল্লেখ করে জয় লিখেছেন- ‘আপনার সুযোগ্য পুত্রের নামের আরেক পুত্র শাহরিয়ার নাজিম জয়ের পক্ষ থেকে আপনার প্রতি রইল সালাম। আমি বাংলাদেশের একজন জনপ্রিয় নায়ক (টিভি, চলচ্চিত্র)। 

আপনার দোয়ায় গত ১৭ বছর ধরে বাংলাদেশের জনগণের বিনোদনের অন্যতম উৎস হয়ে আছি টিভি ও সুস্থ চলচ্চিত্রে। আপনি অত্যন্ত দরদী ও বাংলার মানুষের বিপদের বন্ধু। শুধু তাই নয়। 

গত নির্বাচনকালীন আপনি যে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন এবং জ্ঞানদীপ্ত আদর্শের ওপর বলিয়ান ছিলেন আমাদের মতো মানুষ আজীবন আপনার নেতৃত্বকে স্যালুট করার অঙ্গীকার করেছে। 

মা, আপনার কাছে একজন শিল্পীর আবেদন আমার সমসাময়িক শিল্পীরা পূর্বাচলে ১০ কাঠা/৫ কাঠার প্লট পেয়েছেন। কিন্তু আমি শুটিংয়ের জন্য দেশের বাইরে থাকায় আবেদন করতে পারিনি। পরবর্তীতে ঝিলমিল প্রকল্পে আবেদন করলেও লটারিতে তা পাইনি। 

মা, পূর্বাচলে একটা জমি আমার স্বপ্ন ও সন্তানের ভবিষ্যৎ। আমি আপনার কাছে আবদার করলাম। আপনি আপনার এই সন্তানের আবদার ফেলে দিবেন না আমি জানি (ইনশাআল্লাহ)।’ 

ভাইরাল হওয়া ওই আবেদনপত্রে জয়ের ছবির পাশে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের সিলও রয়েছে। সুপারিশকারী হিসেবে সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের স্বাক্ষরও রয়েছে।

বিষয়টি জানতে শাহরিয়ার নাজিম জয়ের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় নি।

এদিকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় হত্যাচেষ্টার অভিযোগে শাহরিয়ার নাজিম জয়ের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ২০ এপ্রিল নির্বাচনী প্রচারণার সময় বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত পথসভায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আসামিরা অস্ত্রসহ তার গাড়িবহরে হামলা চালায়। এ সময় খালেদা জিয়ার গাড়িবহরের ১২-১৪টি গাড়ি ভাঙচুর করে, ৪টি মোটরসাইকেলে আগুন দেয় এবং নেতাকর্মীদের মারধর করেন।

এসময় খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীরা আহত হন। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আসামিরা ইট-পাথর নিক্ষেপ করলে সাধারণ পথচারীরাও আহত হয় বলেও অভিযোগও করেন বাদীপক্ষ।


সর্বশেষ সংবাদ