গুম হওয়া গোলাম আজমের ছেলে ব্রিগেডিয়ার জেনারেল আযমী ফিরে এসেছে: জামায়াত

 ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী
ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী   © ফাইল ছবি

জামায়াতে ইসলামীর সাবেক আমীর প্রয়াত গোলাম আযমের ছেলে ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী ফিরে এসেছেন বলে জানিয়েছে বাংলাদেশ জামায়াত ইসলামী। মঙ্গলবার (৬ আগস্ট) সকালে দলটির ভেরিফাইড ফেসবুক পোস্ট থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।   

পোস্টে বলা হয়, ‘আলহামদুলিল্লাহ! শহীদ আমীরে জামায়াত অধ্যাপক গোলাম আযম রাহিমাহুল্লাহ এর সুযোগ্য সন্তান বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান-আল আযমী ফিরে এসেছেন।’ এতে আরও বলা হয়, ‘আল্লাহ তায়ালা যেন সকল গুমকৃতদের আমাদের মাঝে ফিরিয়ে দেন।’

এদিকে প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তরের (ডিজিএফআই) ‘আয়নাঘরের বন্দিদের’ মুক্তির দাবি জানিয়েছেন সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা ও বন্দিদের স্বজনেরা। সোমবার (৫ আগস্ট) রাতে রাজধানীর ক্যান্টনমেন্টের কচুক্ষেত এলাকায় ২০–২৫ জন সাবেক সেনা কর্মকর্তা ও গুম হওয়া ব্যক্তিদের স্বজনেরা সেখানে অবস্থান নেন।

এর আগে, ২০১৬ সালের ২৩ আগস্ট একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে সাজাপ্রাপ্ত ও জামায়াতে ইসলামীর সাবেক আমীর প্রয়াত গোলাম আযমের ছেলে আবদুল্লাহিল আমান আযমীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। আযমী সেনাবাহিনী থেকে বরখাস্ত হওয়ার সময় ব্রিগেডিয়ার জেনারেল পদে কর্মরত ছিলেন।


সর্বশেষ সংবাদ