শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে উত্তপ্ত হয়ে উঠে রাজধানীসহ সারাদেশ। তবে দেশের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। এদিকে সরকারি চাকরিতে কোটার বিষয়ে সংবাদ সম্মেলনে দেওয়া নিজের বক্তব্য বিকৃত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার বক্তব্যকে বিকৃত করা হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবন পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় ধ্বংসস্তূপে পরিণত হওয়া বিটিভির কার্যালয় ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘বিটিভিসহ বিভিন্ন স্থাপনায় যারা হামলা চালিয়েছে তারা দেশের আনাচে-কানাচে লুকিয়ে রয়েছে। তাদের খুঁজে বের করে শাস্তির মুখোমুখি করতে হবে। এজন্য দেশের জনগণকেই সহযোগিতা করতে হবে।’ দেশের সম্পদ নষ্ট করতে একটি মহল চক্রান্ত করছে উল্লেখ করে সরকার প্রধান বলেন, ‘দেশের ভাবমূর্তি নষ্ট করতে একটি মহল বিদেশে অপপ্রচার চালাচ্ছে।’

আরও পড়ুন: ঢাকাসহ কোন জেলায় কতক্ষণ কারফিউ শিথিল

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়ত অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে। তারা গান পাউডার ব্যবহার করেছে। দেশের বাইরে আন্দোলন ছড়িয়ে দিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট ও মানুষের রুটি রুজি বন্ধের পাঁয়তারা করছে তারা।

 

সর্বশেষ সংবাদ