দেশের ৬৪ জেলায় ‘বাংলা ব্লকেডের’ হুঁশিয়ারি আন্দোলনকারীদের

  © টিডিসি ফটো

সরকারি চাকরির নিয়োগে কোটা বাতিল এবং ২০১৮ সালের সরকারি পরিপত্র পুনর্বহালের দাবিতে আজ সোমবার দ্বিতীয় দিনের মতো ‘বাংলা ব্লকেড’ এর অংশ হিসেবে রাজধানীর মোড়ে মোড়ে অবরোধ করেছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। এছাড়াও দেশের বিভিন্ন সড়ক-মহাসড়কে অবরোধ করেছেন আন্দোলনকারীরা।

এদিকে, দাবি আদায় না হলে আগামী দুদিনের মধ্যে দেশের ৬৪টি জেলায় ‘বাংলা ব্লকেড’ এর হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনে নেতৃত্ব দেয়া শিক্ষার্থীরা। এসময় তারা গত দুইদিনে দেশের ৪০টি জেলায় ‘বাংলা ব্লকেড’ করেছেন বলে দাবি করেছেন। 

আজ রাত ৮টার দিকে শাহবাগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, স্মার্ট বাংলাদেশ ও সোনার বাংলাদেশ দেখতে চাইলে সেটি কোটাধারীদের দিয়ে সম্ভব নয়। দেশকে মেধাবীদের হাতে ছেড়ে দিতে হবে। আজকে পুরো ঢাকা শহর ব্লকেড হয়েছে। প্রায় ৪০টি জেলায় যোগাযোগ বন্ধ হয়েছে। আগামী দুইদিনের মধ্যে ৬৪ জেলা ব্লকেড কীভাবে করতে হয় তা ছাত্র সমাজ জানে।

তিনি আরও বলেন, আমরা ৩ দিনের আল্টিমেটাম দিতে চাই, আমাদের যে পরিপত্রটি ছিল তা বাতিলের জন্য যা ব্যবস্থা নেওয়ার আপনারা নিন। এরপর আমাদের এক দফা দাবি আপনারা মেনে নিন। নয়তো ছাত্র সমাজের যা করার সেটা তারা দেখিয়ে দিবে।


সর্বশেষ সংবাদ