রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে শাবিপ্রবিতে মশাল মিছিল

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে শাবিপ্রবিতে মশাল মিছিল
রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে শাবিপ্রবিতে মশাল মিছিল  © সংগৃহীত

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগ ও জুলাই বিপ্লবে ছাত্র হত্যায় জড়িত আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে মশাল মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) রাত দশটায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে মশাল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক হয়ে সিলেট-সুনামগন্জ মহাসড়ক প্রদক্ষিণ করেন শিক্ষার্থীরা। এসময় ' অবৈধ রাষ্ট্রপতি, মানিনা মানবনা', 'সন্ত্রাসীদের ঠিকানা, এই বাংলায় হবেনা', 'বিপ্লব মোর রক্তে কেনা, দালাল তোরা ছাড় পাবিনা' ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, জুলাই বিপ্লবের সময় শিক্ষার্থীদের উপর গণহত্যা চালিয়েছে সন্ত্রাসী সংগঠন আওয়ামী লীগ ও ছাত্রলীগ। বিপ্লবের ২ মাস না পেরোতেই গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর পলাতক হাসিনার গুন্ডা ছাত্রলীগ ও যুবলীগ সশস্ত্র হামলা করেছে। এখন হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি যে ধরনের বক্তব্য দিয়েছেন তাতে দেশের মানুষ এবং শহীদের রক্তের সাথে বেইমানি করা ছাড়া আর কিছুই না। অনতিবিলম্বে রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি জানান তারা।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফয়সাল হোসেন বলেন, ২৪ এর বিপ্লব থেকে শুরু করে শিক্ষার্থীদের বিগত সকল আন্দোলন সংগ্রামে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ আমাদের উপর হামলা চালিয়েছে। এমন কোনো হীন অপরাধ নেই যা ছাত্রলীগ করেনি। তিনি আরো বলেন, ৫ আগস্ট রাতে রাষ্ট্রপতি নিজেই বলেছেন হাসিনা পদত্যাগ করেছেন। অথচ সম্প্রতি রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পু যে বক্তব্য দিয়েছেন তা আওয়ামী সন্ত্রাসীদের পুনর্বাসনের নামান্তর। তাই অনতিবিলম্বে দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে রাষ্ট্রপতিকে পদত্যাগ করার আহ্বান জানান তিনি। 


সর্বশেষ সংবাদ