শাবিপ্রবিতে চূড়ান্ত ভর্তি শুরু কবে—জানাল প্রশাসন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষ ২০২৩-২৪ শিক্ষাবর্ষের চূড়ান্ত ভর্তি শুরু হবে আগামী ২৩ ও ২৪ অক্টোবর। 

বুধবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

ভর্তি বিজ্ঞপ্তিে বলা হয়, জিএসটি এর মাধ্যমে ইতোমধ্যেই যেসব শিক্ষার্থী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি সম্পন্ন করেছেন (কিন্তু অন্য কোন বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশনের জন্য মনোনীত হননি) অথবা অন্য কোন বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার পর মাইগ্রেশনের মাধ্যমে শাবিপ্রবিতে মনোনীত হয়েছেন তাদেরকে আগামী ২৩ অক্টোবর  (জিএসটি-এ ইউনিট অর্থাৎ বিজ্ঞান বিভাগ) ও ২৪ অক্টোবর  (জিএসটি 'বি' ও 'সি' ইউনিট অর্থাৎ মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ) সশরীরে উপস্থিত হয়ে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে। কোন শিক্ষার্থী উল্লেখিত সময়ে উপস্থিত হতে না পারলে তার ভর্তি বাতিল বলে গণ্য হবে।

চূড়ান্ত ভর্তির জন্য শিক্ষার্থীদেরকে যেসকল প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আসতে হবে- চূড়ান্ত ভর্তি বাবদ ১৩ হাজার টাকা, প্রাথমিক ভর্তির কনফার্মেশন স্লিপ অথবা এসএসসি ও এইচএসসি এর মূল মার্কশিট, কোটায় ভর্তির জন্য ভর্তি নির্দেশিকায় উল্লেখিত মূল প্রত্যয়ন/সনদ পত্রসমূহ। এ ব্যাপারে শীঘ্রই শিক্ষার্থীদেরকে মোবাইল মেসেজ পাঠানো হবেও বলে উল্লেখ্য করা হয়। 

উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম সেমিস্টারের ক্লাস শুরু হবে। ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ১৭৭তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে শাবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম বলেন, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ২৮ থেকে ৩০ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। এতে অন্তর্বর্তী সরকারের কোনো একজন উপদেষ্টা কিংবা বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানকে অতিথি হিসেবে রাখার চেষ্টা চলছে। ওরিয়েন্টেশনের পর ৩ নভেম্বর থেকে প্রথম সেমিস্টারের ক্লাস শুরু হবে।


সর্বশেষ সংবাদ