যশোরে সাপের কামড়ে প্রাণ হারাল মাদ্রাসা শিক্ষার্থী

  © সংগৃহীত

যশোরের শার্শায় সাপের কামড়ে ফোরকান (১২) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ জুন) রাত ৯টার দিকে যশোর জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত ফোরকান শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের টেংরালি গ্রামের আলমগীর হোসেনের ছেলে। সে চৌগাছা উপজেলার একটি হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ছিল।

তার চাচাতো ভাই সোহাগ বলেন, ‘ফোরকান সকাল ১০টায় উপজেলার কাশিপুর বেলতায় ফুফু বাড়িতে বেড়াতে যাওয়ার সময় তাকে সাপে কাটে। এরপর দুপুর তিনটায় বাড়িতে ফিরে পরিবারকে জানায়। অবস্থার অবনতি হলে রাত সাড়ে ৮টার দিকে যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে কি সাপে কামড়েছে তা জানা যায়নি।’ 

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. শাকিরুল ইসলাম বলেন, ফোরকানের হাতের আঙ্গুলে সাপের কামড়ের ক্ষত ছিল। হাসপাতালে না এনে বাড়িতে রাখায় শরীরে বিষ ছড়িয়ে পড়ায় তার মৃত্যু হয়েছে। তার মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালে এন্টিভেনমের পর্যাপ্ত মজুত রয়েছে। ফলে কাউকে সাপে কাটলে ৯০ মিনিটের মধ্যে নিকটস্থ হাসপাতালে নিয়ে আসা দরকার। এতে জীবন রক্ষার সুযোগ থাকে।


সর্বশেষ সংবাদ