স্কুল থেকে কলেজগামী ‍শিক্ষার্থীদের সুপথে রাখতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের নাসীহা প্রোগ্রাম

আহমাদুল্লাহ
আহমাদুল্লাহ  © ফাইল ছবি

এসএসসি ও দাখিল সম্পন্ন করা শিক্ষার্থীদের সুপথে রাখতে নাসীহা প্রোগ্রাম আয়োজনের উদ্যোগ নিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। আগামী শুক্রবার (৩১ মে) বিকেল ৩টায় রাজধানীর বাড্ডায় মাদরাসাতুস সুন্নাহ’র মাঠে এ প্রোগ্রাম আয়োজনের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। প্রোগ্রামে ডিপ্রেশন ও খারাপ আসক্তি থেকে পরিত্রাণের উপায় সম্পর্কে কয়েকজন এক্সপার্ট বিশেষ সেশন নিবেন বলেও জানা যায়।

শুক্রবার (২৪ মে) সংগঠনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ তোর ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এক স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। অনুষ্ঠানে কারা বক্তব্য দিবেন সে বিষয়ে কিছু না লিখলেও স্ব-স্ব অঙ্গনে সফল ও উজ্জ্বল ব্যক্তিরা শিক্ষার্থীদের সামনে তাদের অভিজ্ঞতা শেয়ার করবেন বলে জানান তিনি। 

স্ট্যাটাসে শায়খ আহমাদুল্লাহ লিখেন, ‘স্কুল থেকে কলেজে পদার্পণ, আমাদের সন্তানদের জন্য এই সময়টা অত্যন্ত স্পর্শকাতর। এই সময় স্খলনের নানা ফাঁদ তাদের পদে পদে ওত পেতে থাকে। কলেজ-বিশ্ববিদ্যালয়ের নতুন পরিবেশে গিয়ে অনেকে শেকড় ভুলে যায়। তাদের মধ্যে পরিলক্ষিত হয় নানা অনাকাঙ্ক্ষিত পরিবর্তন। মাদক, অবৈধ প্রেম, ডিপ্রেশনের ছোবলে অনেক মেধাবী শিক্ষার্থীর ক্যারিয়ার ধ্বংস হয়ে যায়।’

প্রোগ্রামে যুক্ত হওয়ার নির্দেশনা উল্লেখ করে আহমাদুল্লাহ লিখেন, ছেলে-মেয়ে সবাই অংশ নিতে পারবে। তবে মেয়েদেরকে পরিপূর্ণ পর্দা সাপেক্ষে অভিভাবকের সাথে আসতে হবে। পাশাপাশি শিক্ষার্থীরা এসএসসি বা দাখিল পরীক্ষা দিয়েছেন তার প্রমাণ হিসেবে প্রবেশ পত্র বা রেজাল্ট কার্ডের ফটোকপি সঙ্গে আনতে হবে। প্রোগ্রামে যুক্ত হওয়ার জন্য শিক্ষার্থী এবং অভিভাবকদের এই লিংকে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়াও শিক্ষার্থীদের আনা-নেওয়ার জন্য আফতাবনগর গেট থেকে বিশেষ পরিবহন ব্যবস্থা থাকবে।


সর্বশেষ সংবাদ