অধ্যাপক আনু মুহাম্মদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর

অধ্যাপক আনু মুহাম্মদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
অধ্যাপক আনু মুহাম্মদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

লেখক ও অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর তার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সোমবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনু মুহাম্মদের চিকিৎসার অবস্থা নিয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে উনার বিষয়ে খোঁজ নিয়েছেন এবং সর্বোচ্চ যা করা যায়, তার নির্দেশ দিয়েছেন। আমরা একটি মেডিকেল বোর্ড গঠন করব। আমরা সর্বোচ্চ চেষ্টা করব যেন উনি নিজ কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন।

মন্ত্রী বলেন, তিনি (আনু মুহাম্মদ) প্রথমে ঢাকা মেডিকেলে ভর্তি ছিলেন। গতকাল ডাক্তারদের পাঠানো ছবি দেখে আমার মনে হয়েছে উনার একটা কম্বাইন্ড অপারেশন প্রয়োজন। সেটা সবচেয়ে ভালো হবে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে। তাই তাকে এখানে শিফট করতে বলেছি।

আরও পড়ুন: ট্রেনে কাটা পড়ে আহত জাবি অধ্যাপক আনু মুহাম্মদ

এর আগে রবিবার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে রাজধানীর খিলগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে আহত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ। এরপর তাঁকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. বিধান সরকার বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের বাম পায়ের সবকটি আঙুল যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তাতে একটি আঙ্গুলও রাখা সম্ভব না। তাছাড়া ডান পায়ের বুড়ো আঙ্গুলেও হালকা ক্ষতি হয়েছে।

আনু মুহাম্মদ দীর্ঘদিন ধরে দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে জাতীয় সক্ষমতা বাড়ানোর পক্ষে কাজ করছেন। তিনি তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সাবেক সদস্যসচিব। দেশের অর্থনীতিসহ মানবাধিকার প্রশ্নে সরব এই লেখক ত্রৈমাসিক জার্নাল সর্বজনকথার সম্পাদক।


সর্বশেষ সংবাদ