সিনেমা হল হয়ে গেল মাদ্রাসা

  © সংগৃহীত

ঢাকার পাশের জেলা নরসিংদীতে এক সময় সিনেমা হল ১৯টি থাকলেও বর্তমানে এই জেলায় ২ থেকে ৩টি সিনেমা হল চালু রয়েছে। তেমন দর্শক না থাকায় এই হলগুলোও বন্ধ হওয়ার পথে। 

এক সময় নরসিংদীর রায়পুরার হাসনাবাদ এলাকার ‘ছন্দা’ সিনেমা হল ছিল সমাদৃত। দর্শক না থাকাসহ নানা কারণে পাশের একটি এতিমখানা মাদ্রাসার কাছে হলটি বিক্রি করেছেন মালিক।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে হল এলাকায় দেখা যায়, রাস্তার পাশে একটি ব্যানার সাঁটানো হয়েছে। এতে লেখা রয়েছে, ‘আলহামদুলিল্লাহ ছন্দা সিনেমা হলটি মাদ্রাসার জন্য বায়না করা হয়েছে। চুক্তিমূল্য ১ কোটি ৩০ লাখ টাকা, বায়না মূল্য ২০ লাখ টাকা। সদকায়ে জারিয়ার এ মহৎ কাজে আপনাদের আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করছি। প্রচারে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা।’

এ বিষয়ে ইদরিসিয়া দারুল কোরআন মাদ্রাসার মোহতামিম মাওলানা মো. মোকাররম হোসাইন জানান, ‘সকলের সহযোগিতা নিয়ে মাদ্রাসাটির নামে ওই স্থাবর সম্পত্তি ৩৩ শতক জমি ওয়াক্ফ দলিল করা হবে।’

সিনেমা হলের মালিকপক্ষ সূত্রে জানা যায়, করোনার পর থেকে নানা কারণে সিনেমা হলে দর্শকের উপস্থিতি কমেছে। ব্যবসায় নেমেছে ধস। ইতিমধ্যে হলটি বায়না দলিলে বিক্রির প্রাথমিক প্রক্রিয়া শেষ।

 

সর্বশেষ সংবাদ