পাবনা ও চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে প্রাণ গেল ৩ জনের

  © সংগৃহীত

প্রচণ্ড গরমে পাবনা ও চুয়াডাঙ্গা জেলায় হিটস্ট্রোকে তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার (২০ এপ্রিল) তাদের মৃত্যু হয়। মৃত সুকুমার দাস (৬০) পাবনা শহরের শালগাড়িয়া জাকিরের মোড়ের বাসিন্দা।

এদিকে চুয়াডাঙ্গার দামুড়হুদায় মাঠে কাজ করার সময় হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে জাকির হোসেন নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি দর্শনা থানার সীমান্তসংলগ্ন ঠাকুরপুর গ্রামের আমির হোসেনের ছেলে ও ঠাকুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরি। এছাড়া চুয়াডাঙ্গার দামুড়হুদায় হিটস্ট্রোকে মর্জিনা খাতুন (৬০) নামে এক মহিলার মৃত্যু হয়েছে।

আজ শনিবার বিকেলে চুয়াডাঙ্গা জেলার তাপমাত্রা রেকর্ড ৪২ ডিগ্রি সেলেসিয়াস ছাড়িয়েছে। এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিন যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে এটি সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। চলতি মৌসুমে রাজধানী ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এছাড়াও মোংলায় ৪১ দশমিক ৭, ঈশ্বরদীতে ৪১ দশমিক ৬, খুলনায় ৪১ দশমিক ২, আরিচা, ফরিদপুর ও গোপালগঞ্জে ৪০ দশমিক ৮, সাতক্ষীরায় ৪০ দশমিক ৩ ও টাঙ্গাইলে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

 

সর্বশেষ সংবাদ