বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর

বৃষ্টি থেকে বাঁচতে ছাতা হাতে এক নারী
বৃষ্টি থেকে বাঁচতে ছাতা হাতে এক নারী  © ফাইল ফটো

সারা দেশে বইছে দাবদাহ। তীব্র রোদে নাকাল জনজীবন। এর মধ্যেই বৃষ্টি নিয়ে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। চলতি সপ্তাহেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী মঙ্গলবার সারা দেশে বিচ্ছিন্ন ভাবে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেও গরম থেকে এখনই রেহাই মিলবে না। এপ্রিল জুড়েই গরম থাকবে।

আজ রোববারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনের তাপমাত্রা না বাড়লেও রোববার রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে। 

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

নীলফামারী ও নেত্রকোণা জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

সোমবার সারাদেশ বৃষ্টিহীন এবং গরম কিছুটা বাড়তে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু'এক জায়গায় দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


সর্বশেষ সংবাদ