স্বেচ্ছাসেবী সংগঠন প্রয়াসের ইফতার ও দোয়া মাহফিল

ইফতার ও দোয়া মাহফিল
ইফতার ও দোয়া মাহফিল  © টিডিসি ফটো

স্বেচ্ছাসেবী সংগঠন প্রয়াসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) ফেনীর ছাগলনাইয়া মধ্যম নিচিন্তা জামেয়া আহমদিয়া আশ্রাফুল উলূম মাদ্রাসা ও এতিমখানার শিশুদের নিয়ে এর আয়োজন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন প্রয়াস-এর প্রধান উপদেষ্টা ও লক্ষ্মীপুরের রামগঞ্জের পরিসংখ্যান কর্মকর্তা মীর আন্-নাজমুস সাকিব, প্রয়াসের সমন্বয়ক মোহাইমিনুল ইসলাম জিপাত, ফ্রেন্ডস কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টারের প্রপাইটার সাহেদুল ইসলাম রনি, প্রয়াসের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোস্তাফিজুর রহমান মুরাদ, ইমাম উদ্দিন আহমেদ, এসজেড অপু, সহ-সমন্বয়ক সামির ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য ইনতিসার ফারহাত বিন ইসলাম। 

প্রয়াসের প্রধান উপদেষ্টা ও লক্ষ্মীপুরের রামগঞ্জের পরিসংখ্যান কর্মকর্তা মীর আন্-নাজমুস সাকিব বলেন, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন 'প্রয়াস' সবসময়েই চেষ্টা করে ভিন্ন কিছু করার। তাঁদের ইফতার মাহফিলেও থাকে ভিন্নতা। শহরের বাইরের কোনো মাদ্রাসা বা এতিমখানায় সুবিধাবঞ্চিত শিশুদেরকে সাথে নিয়ে ইফতারের আয়োজন করে সংগঠনটি। এবারও ব্যতিক্রম ঘটেনি এর। ভবিষ্যতে 'প্রয়াস' আরও ভিন্নধর্মী বিভিন্ন স্বেচ্ছাসেবী আয়োজন চালিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রয়াসের সমন্বয়ক মোহাইমিনুল ইসলাম জিপাত বলেন, প্রয়াস করোনাকালীন সময় থেকে মানুষের প্রয়োজনে কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এবারও এতিম শিশুদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়। সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটানোই প্রয়াসের মূল উদ্দেশ্য।  

প্রয়াসের সহ-সমন্বয়ক সামির ইসলাম বলেন, শহরের তুলনায় গ্রামের কিংবা প্রত্যন্ত অঞ্চলের মানুষ সুযোগ সুবিধা কম পেয়ে থাকে। প্রয়াস এইসব অঞ্চলের মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে এর ধারা আরো প্রসারিত হবে।

এছাড়াও ইফতার ও দোয়া মাহফিলে জামেয়া আহমদিয়া আশ্রাফুল উলূম মাদ্রাসা ও এতিমখানার দেড় শতাধিক শিশু ও প্রয়াসের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ সংবাদ