বৈশ্বিক উন্নয়নকে প্রভাবিত করবে বাংলাদেশ-ভারত: দিল্লি ইউনিভার্সিটিতে সাদ্দাম

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন
ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন  © সংগৃহীত

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ভারত, বাংলাদেশ এবং সমগ্র অঞ্চলের যুবকদের একটি অনন্য দায়িত্ব রয়েছে। আমাদের সম্মিলিত প্রচেষ্টা আঞ্চলিক উন্নয়নের সঙ্গে বৈশ্বিক উন্নয়নকেও প্রভাবিত করবে। ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব, এই উপমহাদেশের ঐক্য, টেকসই উন্নয়নের দিকে আমাদের সম্মিলিত যাত্রার মূল ভিত্তি। প্রতিবেশী দেশ হিসেবে আমরা শুধু সীমান্তই নয়, গন্তব্যও ভাগ করি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিল্লি ইউনিভার্সিটিতে ‘ওয়ার্ল্ড অরগানাইজেশন অব স্টুডেন্টস এন্ড ইয়ুথ’ আয়োজিত অনুষ্ঠানে তরুণদের প্রতিনিধি হিসেবে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs) অর্জনের দিকে আমাদের দুই দেশের সম্মিলিত যাত্রার জন্য প্রয়োজন শুধু প্রতিশ্রুতি নয়, একটি ভাগ করা দৃষ্টিভঙ্গি যা জাতীয় সীমানা ছাড়িয়ে বিস্তৃত। বাংলাদেশ ছাত্রলীগ টেকসই উন্নয়নের এজেন্ডাকে রাজনৈতিক দৃশ্যপটে অন্তর্ভুক্ত করে একটি সাহসী পদক্ষেপ নিয়েছে।

তরুণ ও যুবসমাজকে উদ্দেশ্য করে তিনি বলেন, যুবসমাজ, আমাদের জাতির চালিকা শক্তি, আমাদের টেকসই ভবিষ্যৎ গঠনে তারা সক্রিয়ভাবে অংশগ্রহণ করে।

429672607_939149027562335_4722036701222719521_n

এছাড়া এই অঞ্চলের তরুণরা যেন আরও টেকসই এবং ন্যায়সংগত বিশ্বের দিকে পথপ্রদর্শক হয়ে ওঠে সেই আশাবাদও ব্যক্ত করেন ছাত্রলীগ সভাপতি।

এদিকে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ গুলরেজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ।


সর্বশেষ সংবাদ