ডিজিটাল মার্কেটিংয়ে আলো ছড়াচ্ছেন নিলয়

নিলয় হাসান শামীম
নিলয় হাসান শামীম  © ফাইল ছবি

ব্রাহ্মণবাডড়িয়ার নবীনগর উপজেলার নিলয় হাসান শামীম একজন বাংলাদেশি উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী। ছাত্রাবস্থা থেকেই ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহ তাকে এই মাধ্যমে পরিচিত মুখ করে তুলেছে। নিজের নামে একটি ফেসবুক ফ্যান পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন এই শিক্ষার্থী।

নবীনগর সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন নিলয় । তিনি মূলত তার ফেসবুক পেজ, ইউটিউব, লিঙ্কডইন, ইনস্টাগ্রাম এবং টুইটারের মাধ্যমে বিভিন্ন পণ্যের প্রমোশন করে থাকেন। বর্তমানে তার পেজের ফলোয়ার সংখ্যা প্রায় এক লাখ। 

ডিজিটাল মার্কেটিংয়ের পাশাপাশি আপওয়ার্ক, ফাইভারে ফ্রিল্যান্সিং করেন তিনি। পাশাপাশি ইউটিউবে কনটেন্ট ক্রিয়েটর হিসেবেও এরই মধ্যে বেশ পরিচিতি লাভ করেছেন তিনি। নিলয় হাসান শামীম ফেসবুক, ইউটিউব, লিংকডইন, ইনস্টাগ্রাম এবং টুইটারে বেশ পরিচিত।

নিলয় জানান, অষ্টম শ্রেণিতে থাকা অবস্থায় মায়ের স্মার্টফোন নিয়ে ডিজিটাল মার্কেটিংয়ে পথচলা শুরু তার। অদম্য ইচ্ছাশক্তি আর নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে দ্রুতই এগিয়ে যান। কিছুদিনের মধ্যে তিনি ডিজিটাল মার্কেটিং থেকে আয় করা শুরু করেন। উপার্জনের প্রথম অর্থ নিয়ে তিনি একটি মোবাইল ফোন ক্রয় করেন। তারপর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ১৩ হাজার টাকার একটি মোবাইল দিয়ে কাজ শুরু করে আজ তার ডিজিটাল মার্কেটিংয়ের সেটআপ রয়েছে প্রায় ৩ লাখ টাকার।

তিনি আরও বলেন, আমি দেশের জন্য কিছু করতে চাই। বাংলাদেশকে ডিজিটাল মার্কেটিংয়ে আরও এগিয়ে নিয়ে যেতে চাই। এইচএসসি পাস করে ডিজিটাল মার্কেটিংয়ের ওপর উচ্চতর ডিগ্রি নেবেন বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ