সাত তারিখে খেলা হবে: ওবায়দুল কাদের 

বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  © টিডিসি ফটো

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল দুর্নীতি, অপশক্তি এবং বিএনপির বিরুদ্ধে খেলা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুর ১২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

উদ্বোধনী বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ৭ তারিখে ফাইনাল খেলা হবে, ফাউল করে লাল কার্ড পেয়ে পালিয়েছে বিএনপি, তাদের খু্ঁজে পাওয়া যাচ্ছে না। এখন তারা বোমা মারবে, তারেক রহমান টেমস নদীর ওপার থেকে নির্দেশ দিয়েছেন বোমা মেরে আতঙ্ক সৃষ্টি করতে। বিএনপি ভুয়া, তাদের আন্দোলন ভুয়া। খেলা হবে লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, খেলা হবে বিএনপি, সন্ত্রাস এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে। 

নির্বাচনের পর এক কোটি তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়া হবে জানিয়ে তিনি আরও বলেন, এটি শেখ হাসিনার উপহার। আগামী নেতৃত্বে মেধাবীরা না আসলে দেশের রাজনীতি মেধা শূন্য হয়ে যাবে।চরিত্রবানদের রাজনীতিতে আসতে হবে, না হলে রাজনীতি চরিত্রহীন হয়ে যাবে। ভালো লোক ক্ষমতায় আসলে দেশ ভালো চলবে। গৎবাঁধা মুখস্থ বক্তৃতা করে নেতা হওয়া যায় না।নেতা হতে হলে নেতৃত্বের গুণাবলি অর্জন করতে হবে।

নির্বাচনের পর নিষেধাজ্ঞা নিয়ে তিনি বলেন, আটলান্টিকের ওপারের নিষেধাজ্ঞাকে শেখ হাসিনা তোয়াক্কা করেন না। আমরা কোনো বিদেশি হুমকির পরোয়া করি না।

তিনি আক্ষেপ করে বলেন, ছাত্র রাজনীতিকে শিক্ষার্থীদের মাঝে আকর্ষণীয় করে তুলতে হবে। আজকে ছাত্রলীগের সাধারণ সভায় শুধু ছাত্রলীগ থাকবে, সাধারণ শিক্ষার্থীরা  থাকে না সেটা অর্থহীন। লেখাপড়া,কথা বার্তায়, পোশাক পরিচ্ছদে  ছাত্রলীগকে আরো স্মার্ট হতে হবে।


সর্বশেষ সংবাদ