নির্বাচন উপলক্ষ্যে ৭ জানুয়ারি ব্যাংক বন্ধ থাকবে

৭ জানুয়ারি ব্যাংক বন্ধ থাকবে
৭ জানুয়ারি ব্যাংক বন্ধ থাকবে  © সংগৃহীত

আগামী রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের সব তফসিলি ব্যাংক বন্ধ থাকবে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংকে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

রোববার (৩১ ডিসেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জনপ্রশাসনের ২৮ ডিসেম্বরের প্রজ্ঞাপন অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তফসিলি ব্যাংকগুলোতে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে ৭ জানুয়ারি তফসিলি সব ব্যাংক বন্ধ থাকবে।

এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।
 
এর আগে ২৮ ডিসেম্বর ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসনের উপ-সচিব সোনিয়া হাসানের সই করা প্রজ্ঞাপনে এ ঘোষণা দেয়া হয়।

আরও পড়ুন: ৬০-৭০ শতাংশ ভোট না দেখাতে পারলে বিভিন্ন সেক্টরে স্যাংশন আসবে: শাহজাহান ওমর

এতে বলা হয়, নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৭ জানুয়ারি সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হলো।


সর্বশেষ সংবাদ